Advertisement

বাংলাদেশে গ্রেপ্তার ৪ আনসার জঙ্গি, ফাঁস বড়সড় নাশকতার ছক

02:21 PM Sep 06, 2021 |
Advertisement
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: ফের বাংলাদেশে (Bangladesh) গ্রেপ্তার সন্ত্রাসবাদী সংগঠন আনসার আল ইসলামের চার জঙ্গি। যশোরের মণিরামপুর থেকে তাদের পাকড়াও করা হয় বলে জানিয়েছে বাংলাদেশের এলিট বাহিনী ‘র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন’ বা র‌্যাব।

Advertisement

[আরও পড়ুন: Bangladesh: কর্মরত যুগলরা বিয়ে করবেন না, ‘আজব’ আইন প্রণয়নের দাবি বাংলাদেশের MP’র]

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে র‌্যাবের আধিকারিক জানিয়েছেন, উপজেলার ভোজগাতী ইউনিয়নের চালকিডাঙ্গি গ্রাম থেকে শনিবার তাদের আটক করা হয়। ধৃতদের নাম হচ্ছে আবদুল্লা আল গালিব (২৪), মহম্মদ আলি শেখ (২১), যশোর সদরের মহম্মদ জাফর হোসেন ওরফে শিমুল খান (২১) ও নাদির হোসেন (৩০)। র‌্যাব-৬ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (লিগ্যাল ও মিডিয়া) মহম্মদ বজলুর রশীদ স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার র‌্যাবের একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চালকিডাঙ্গি গ্রামে অভিযান চালিয়ে আনসার আল ইসলামের চার সদস্যকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে উগ্রবাদী নথিপত্র, একটি ল্যাপটপ এবং পাঁচটি মোবাইল জব্দ করা হয়। মনে করা হচ্ছে দেশে বড়সড় হামলার ছক ছিল জঙ্গিদের।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

কয়েকদিন আগেই দুই সমকামী আন্দোলনকারীকে হত্যার মামলায় ছয় আনসার জঙ্গিকে মৃত্যুদণ্ড দেয় বাংলাদেশ। ২০১৬ সালে রাজধনী ঢাকায় সমকামী আন্দোলনকারী জুলহাজ মান্নান (৩৫) ও মাহবুব রাব্বি তনয়কে কুপিয়ে খুন করে জঙ্গিরা। বাংলাদেশে আইন বিরুদ্ধ হলেও সমকামী ও রূপান্তরকামীদের জন্য একটি ম্যাগাজিন প্রকাশ করতেন জুলহাজ। ঘটনার দিন তাঁর বাড়িতেই ছিলেন অভিনেতা তনয়। সেখানেই তাঁদের উপর হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় রীতিমতো চঞ্চল্য ছড়িয়ে পড়ে দেশে। ওই ঘটনার দায় স্বীকার করে বাংলাদেশে আল কায়দার শাখা সংগঠন আনসার আল ইসলাম।

উল্লেখ্য, বাংলাদেশে (Bangladesh) দ্রুত বাড়ছে সন্ত্রাসবাদী সংগঠনগুলির কার্যকলাপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া পদক্ষেপ সত্ত্বেও মাথাচাড়া দিচ্ছে জামাতের মতো মৌলবাদী সংগঠনগুলি। কয়েকদিন আগেই খুলনা থেকে গ্রেপ্তার করা হয় জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলাম’-এর দুই জঙ্গিকে। সোনাডাঙা থানার ময়লাপোতা মসজিদ এলাকা থেকে নাসিম ও হাসান নামের দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। 

[আরও পড়ুন: বাংলাদেশের মাদ্রাসায় ধর্ষণের শিকার ১০ বছরের শিশু, গ্রেপ্তার অভিযুক্ত শিক্ষক]

Advertisement
Next