বিশ্বকাপ খেলা দেখা ঘিরে বিবাদ, বাংলাদেশে কুপিয়ে খুন হিন্দু যুবককে

07:11 PM Dec 03, 2022 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বকাপ ফুটবলের (FIFA World Cup 2022)খেলা দেখা নিয়ে বিবাদ। তার জেরেই বাংলাদেশে (Bangladesh) হিন্দু যুবককে কুপিয়ে খুনের মতো গুরুতর অভিযোগ উঠল। দেশের পশ্চিমের জেলা নড়াইলে ঘটেছে এই হত্যাকাণ্ড। প্রত্যক্ষদর্শীরা জানান, নড়াইল সদর উপজেলার শোলপুর গ্রামে টেলিভিশনে বিশ্বকাপ খেলা দেখার মতো তুচ্ছ এক ঘটনাকে কেন্দ্র করে ঝগড়ার সূত্রপাত। দু’জনের মধ্যে কথা কাটাকাটি হতে হতে স্বাগতম বৈরাগী নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। অভিযুক্তরা এখনও ধরা পড়েনি বলে খবর।

Advertisement

শুক্রবার গভীর রাতে শোলপুর গ্রামের খোকন বৈরাগীর ছেলে স্বাগতম বৈরাগী রাত ১০টা নাগাদ শোলপুর দক্ষিণপাড়ায় গোবিন্দর চায়ের দোকানে ফুটবল বিশ্বকাপের পর্তুগাল বনাম দক্ষিণ কোরিয়ার ম্যাচ দেখতে গিয়েছিলেন। এরপর রাত ১টার ব্রাজিল-ক্যামেরুনের খেলা দেখার জন্য অপেক্ষা করছিলেন। সেসময় একই গ্রামের পিন্টু বিশ্বাসের কাছে রাখা এক সেট তাস ফেরত চান স্বাগতম। তাস ফেরত চাওয়া নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। অভিযোগ, কিছুক্ষণ পরে পিন্টু-সহ কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে এসে স্বাগতমের উপর কোপ (Stab)মারতে থাকে।

[আরও পড়ুন: ‘ডিসেম্বরে ছোট্ট করে দরজাটা খুলে দেব’, অভিষেকের মন্তব্যে কাঁপুনি গেরুয়া শিবিরে]

স্থানীয় বাসিন্দারা স্বাগতমকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। সদর থানার ওসি (তদন্ত) ওবায়দুর রহমান জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে পুলিশ।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘বেইমানমুক্ত মেদিনীপুর’, ডিসেম্বর জুড়ে নয়া কর্মসূচির ডাক অভিষেকের]

অন্যদিকে, ময়মনসিংহের গফরগাঁওয়ে আরিফুর রহমান রিয়াদ নামে বছর পঁয়ত্রিশের এক যুবককে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করেছে দুষ্কৃতীরা। এই ঘটনায় গুরুতর আহত হন তার সঙ্গী এইচএসসি পরীক্ষার্থী মহম্মদ মুসা। শুক্রবার রাত সাড়ে ৭টায় লংগাইর ইউনিয়নের ফরিদপুর গ্রামে বড়দিঘির পাড় এলাকার ঘটনা। পুলিশ ও নিহতের পরিবার সূত্রে খবর, দুষ্কৃতীরা তাকে পূর্বশত্রুতার জের ধরে কুপিয়ে হত্যা করে।

Advertisement
Next