Coronavirus Update: রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা হাজারের বেশি, কমল সংক্রমণের হার

09:55 PM Jul 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:সামান্য কমলেও এক হাজারের উপরে রইল রাজ্যের দৈনিক করোনা (Covid-19) সংক্রমিতের সংখ্যা। ফলে এখনই করোনা নিয়ে উদ্বেগ যাচ্ছে না। মৃত্যুও বেড়েছে সামান্য। তাই আমজনতাকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।  

Advertisement

শুক্রবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১, ১১৩ জন। গতকাল যে সংখ্যাটা ছিল বারোশোর বেশি। দৈনিক পজিটিভিটি রেট কমে ৮.৩৩ শতাংশ। এর মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত ২৩২ জন। সংক্রমণের দিক থেকে তিলোত্তমার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত ১৮২ জন। এরপরেই তালিকায় রয়েছে বীরভূম। গত ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমিত ৮০ জন। তবে দশের নিচে রাজ্যের দুই জেলায় আক্রান্তের সংখ্যা। ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদ। রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২০ লক্ষ ৯২ হাজার ৮৮০ জন। 

[আরও পড়ুন: হাত-পা টিপিয়ে নিত সিনিয়ররা, মাজতে হত বাসনও! রাজ্যেরই স্কুলে র‌্যাগিংয়ের শিকার ষষ্ঠ শ্রেণির ছাত্রী]

মৃত্যু হয়েছে ৭ জনের। মৃত্যুর সাক্ষী রয়েছে সাতটি জেলা- হুগলি, হাওড়া, জলপাইগুড়ি, কলকাতা, পশ্চিম এবং পূর্ব বর্ধমান, উত্তর দিনাজপুর। ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ৩৫৯ জন। মৃত্যু হার ১.০২ শতাংশ। বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ২,৪১৮ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ৫৪ হাজার ৮৮২ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.১৮ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ১৬, ২৬৯ জন। আর হাসপাতালে ভরতি ৪৩০ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগী ১৬, ৬৯৯। যা গতকালের তুলনায় সামান্য কমেছে।

Advertising
Advertising

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১৩ হাজার ৩৬৭টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২ লক্ষ ৮১ হাজার ৮৯৭ জন।

[আরও পড়ুন: ‘বেআইনিভাবে তৈরি হলে বাড়ি ভাঙা পড়বেই’, অর্পিতার ‘ইচ্ছে’ নিয়ে তদন্তের নির্দেশ ফিরহাদের]

Advertisement
Next