অমৃতসর কাণ্ডের ছায়া মুর্শিদাবাদে, ক্যাম্পেই গুলির লড়াইয়ে মৃত্যু ২ BSF জওয়ানের

12:37 PM Mar 07, 2022 |
Advertisement

অতুলচন্দ্র নাগ, ডোমকল: অমৃতসর কাণ্ডের ছায়া মুর্শিদাবাদে। বিএসএফ (BSF) জওয়ানদের মধ্যে অশান্তির জেরে সাতসকালে সেখানে চলল গুলি। মৃত্যু হল দুই জওয়ানের। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, সোমবার সকালে মুর্শিদাবাদের চর কাকমারী ক্যাম্পে বিএসএফের ১১৭ নম্বর ব্যাটালিয়নের দুই জওয়ানের মধ্যে বচসা বাঁধে। তাঁদের নাম টোরো ও শেখর। ক্রমেই তা হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। অভিযোগ, সেই সময়ই দু’জন একে অপরকে লক্ষ্য করে গুলি চালায়। রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়েন দু’জন। মৃত্যু হয় দুই জওয়ানের। ঘটনার আকস্মিকতায় চমকে যান ব্যাটালিয়নের অন্যরা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ব্রিটিশ বিরোধিতায় আজও রবিবার হয় ক্লাস, বাংলার এই বিদ্যালয়কে ‘জাতীয় স্কুল’ ঘোষণার আরজি]

ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌছেছেন বিএসএফের আধিকারিকেরা। ঠিক কী কারণে এদিনের ওই অশান্তি, কেন গুলি চলল তা জানতে বিএসএফ বিভাগীয় তদন্ত শুরু করেছে। এদিন সকালের বচসার জেরেই এই ঘটনা, নাকি পুরনো শত্রুতা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই এই দুই জওয়ানের মৃত্যুর খবর তাঁদের পরিবারের কাছে পৌঁছনোর ব্যবস্থা করা হয়েছে বলে খবর।

Advertising
Advertising

উল্লেখ্য, গতকাল অর্থাৎ রবিবারের সকালে একই ঘটনার সাক্ষী হয়েছিল অমৃতসর। সেখানকার খাসা গ্রামে বিএসএফের (BSF) মেসের ভিতরে এলোপাথাড়ি গুলি চালান এক কনস্টেবল। গুলিতে ৫ জনের মৃত্যু হয়। যিনি গুলি চালিয়েছিলেন, তাঁর মৃত্যু হয়। সেই ঘটনার পুনরাবৃত্তি এবার বাংলায়।

[আরও পড়ুন: ‘রুশ সেনারা মাইন পেতে রেখেছে, ফিরতে পারব তো?’ আতঙ্কে কাঁটা জাহাজবন্দি বঙ্গতনয়]

Advertisement
Next