Advertisement

‘গুলাব’আছড়ে পড়ার আগেই বিপত্তি, তালসারিতে সমুদ্রস্নানে নেমে নিখোঁজ মধ্যমগ্রামের ২ যুবক

06:27 PM Sep 26, 2021 |
Advertisement
Advertisement

রঞ্জন মহাপাত্র, কাঁথি: চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ (Cyclone Gulab)। ওড়িশা উপকূলে আছড়ে পড়া সময়ের অপেক্ষামাত্র। ঝুঁকি এড়াতে দিঘা (Digha)ও পার্শ্ববর্তী এলাকার সমুদ্র সৈকতে নেমে স্নান করায় নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কিন্তু দিঘা বেড়াতে গিয়ে সমুদ্রস্নান হবে না, তা কি হয়? মোটেই না। সে কথা ভেবেই মধ্যমগ্রাম থেকে বেড়াতে যাওয়া একদল যুবক দিঘা ছেড়ে ওড়িশার তালসারির সৈকতে গিয়ে সমুদ্রে স্নান করতে নেমেছিল। আর বিপদ ঘটে গেল সেখানেই। প্রশাসন সূত্রে খবর, সমুদ্রের জলের তোড়ে ভেসে নিখোঁজ হলেন দুই যুবক।

Advertisement

সূত্রের খবর, নিখোঁজ পর্যটকের মধ্যে একজনের নাম অভ্রদীপ বাগাড়িয়া। আরেক নিখোঁজের নাম এখনও জানা যায়নি। ইতিমধ্যে নিখোঁজ দুই পর্যটকের সন্ধানে জোরদার তল্লাশি শুরু হয়েছে ওড়িশার উপকূল এলাকায়। তবে এখনও পর্যন্ত তাঁদের কোনও খোঁজ পাওয়া যায়নি বলেই খবর। জানা গিয়েছে, ৮ জনের পর্যটকের দলটি শনিবার ওল্ড দিঘার একটি হোটেলে এসে উঠেছিল। তবে শনিবার থেকেই দিঘার সমুদ্রে নামায় নিষেধাজ্ঞা থাকায় পর্যটকরা কার্যত হতাশ হয়ে পড়েন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: সিভিল সার্ভিসের সেরা একশোয় ঝাড়গ্রামের শুভঙ্কর বালা, ছেলের কৃতিত্বে গর্বিত পরিবার]

রবিবার ‘গুলাবে’র আগমন পথ এগিয়ে আসায় আরও কড়া সিদ্ধান্তের কথা জানায় প্রশাসন। নতুন করে পর্যটকদের হোটেলে ঢুকতে নিষেধ করা হয়েছে। এছাড়াও যারা ইতিমধ্যে দিঘায় হাজির হয়েছেন তাঁদেরও দ্রুত দিঘা ছেড়ে চলে যাওয়ার কথা জানানো হয়। হোটেলগুলি খালি করার জন্য নির্দেশিকা জারি হয়। কোনওরকম দুর্ঘটনা যাতে না ঘটে তার সতর্কতা হিসেবেই প্রশাসন এমন সিদ্ধান্ত বলে জানান জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। ইতিমধ্যে দিঘার বিস্তীর্ণ সৈকতে প্রচুর সংখ্যাক নুলিয়া, পুলিশ ও সিভিল ডিফেন্সের কর্মী কড়া নজরদারি চালাচ্ছে।

[আরও পড়ুন: পুজোয় নতুন শাড়ি পাবেন অভাবীরাও, বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে ‘দিদির উপহার’]

তবে দিঘা থেকে কয়েক কিমি দূরে ওড়িশা (Odisha) সৈকতে তেমন কোনও নিষেধাজ্ঞা নেই এখনও। পুলিশের প্রহরাও ততটা কড়া নয়। সেই ফাঁক গলেই মধ্যমগ্রামের (Madhyamgram) ওই যুবক দলটি রবিবার ওড়িশার তালসারির কাছে সমুদ্র স্নানে নামে। তবে বিপদ বুঝেও জলের কিছুটা দূরে এগিয়ে যাওয়ার পরেই সকলের অজ্ঞাতে তলিয়ে যায় দু’জন। এই দুর্ঘটনা নিয়ে দিঘা থানায় খবর পাঠানো হয়। ওড়িশার তালসারি কোস্টাল থানার তরফেও চলছে তল্লাশি।

Advertisement
Next