shono
Advertisement

যাত্রীবাহী ট্রেনেই আগ্নেয়াস্ত্র পাচার, উদ্ধার ৩৫ পিস্তল

আরপিএফ দেখে গা ঢাকা দেয় পাচারকারী।
Posted: 07:41 PM Jan 28, 2023Updated: 08:01 PM Jan 29, 2023

সুব্রত বিশ্বাস: যাত্রীবাহী ট্রেনেই আগ্নেয়াস্ত্র পাচারের চেষ্টা। পাচারের সময় ট্রেন থেকে উদ্ধার হল ৩৫টি পিস্তল। দানাপুর-সাহেবগঞ্জ ইন্টারসিটি এক্সপ্রেসের ডি-৫ কোচের থেকে আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার করে পূর্ব রেলের জামালপুরের আরপিএফ বাহিনী।

Advertisement

শনিবার সকাল ১০টা নাগাদ ট্রেনটি জামালপুর স্টেশনের ১ নম্বর প্ল‌্যাটফর্মে এসে দাঁড়ায়। সে সময় এই পিস্তলগুলি দু’টি ব‌্যাগে করে প্ল‌্যাটফর্মে নামানোর চেষ্টা করে এক ব‌্যক্তি। সে সময় টহলদার আরপিএফ দেখে গা ঢাকা দেয় পাচারকারী। ব‌্যাগ দু’টি সন্দেহজনকভাবে আটক করে তল্লাশির সময় তার ভিতর থেকে ৩৫টি পিস্তল পাওয়া যায়। পিস্তলগুলি সম্পূর্ণ থাকলেও সেগুলি খোলা অবস্থায় ছিল।

[আরও পড়ুন: বউদির সঙ্গে পরকীয়া! প্রতিবাদ করায় হাওড়ায় স্বামী ও দুই জায়ের হাতে ‘খুন’ বধূ]

পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব বলেন, সন্দেহ করা হচ্ছে, “ঔরঙ্গাবাদ থেকে এই আগ্নেয়াস্ত্র মুঙ্গেরে নিয়ে যাওয়া হচ্ছিল। আরপিএফ পথেই তা আটক করলেও পাচারকারীরা গা ঢাকা দেয়।” ট্রেনে আগ্নেয়াস্ত্র পাচার আটকাতে আরপিএফকে আরও সক্রিয় হতে বলেছে পূর্ব রেলের আরপিএফের আইজি।

বিহারের মুঙ্গের এই ধরণের বেআইনি অস্ত্র তৈরির কারখানা কুটির শিল্পের মতো বলে পুলিশ জানিয়েছে। সেখানকার তৈরি আগ্নেয়াস্ত্র বিভিন্ন রাজ্যে পাঠানো হয় দুষ্কৃতীদের ব‌্যবহারের জন‌্য। সেখানে তৈরি আগ্নেয়াত্রগুলি চাহিদা রয়েছে। তাই ভিন রাজ্যে তৈরি পিস্তলও মুঙ্গেরে এনে ফিনিশিং টাচ দিয়ে তারপর বাজারজাত করা হয়। এবারও এই আটক আগ্নেয়াস্ত্রগুলিও ঔরঙ্গাবাদ থেকে বিভিন্ন পথ ঘুরে ট্রেনে মুঙ্গের আনা হচ্ছিল বলে মনে করে করেছে আরপিএফ।

[আরও পড়ুন: প্রথম ভ্রমণ! চাকরি পেয়েই মাকে নিয়ে সিঙ্গাপুরে বেড়াল ছেলে, ভাইরাল আবেগঘন পোস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement