Advertisement

কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষের গণ্ডি, রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ

09:25 PM Nov 23, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিলল সামান্য স্বস্তি। কারণ সোমবার রাজ্যে কিছুটা হলেও কমল দৈনিক করোনা (Coronavirus) সংক্রমিত এবং মৃতের সংখ্যা। তবে কলকাতার করোনা গ্রাফ এখনও সকলকে দুশ্চিন্তায় রেখেছে। ধারাবাহিকতা বজায় রেখে সংক্রমণের তালিকায় শীর্ষেই রয়েছে তিলোত্তমা। মোট আক্রান্তের সংখ্যা পেরল ১ লক্ষের গণ্ডিও। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সোমবারের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫৭ জন। যা রবিবারের তুলনায় সামান্য কম। সার্বিকভাবে বাংলায় আক্রান্তের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার (Kolkata)  গ্রাফ। কারণ, ধারাবাহিকভাবে তিলোত্তমায় করোনা সংক্রমণের নিরিখে একেবারে শীর্ষে রয়েছে। একদিনে সংক্রমিত হয়েছেন ৮৪৭ জন। তার ফলে শুধুমাত্র মহানগরীতে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭৫৬ জন। তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। বাংলায় মোট আক্রান্ত ৪ লক্ষ ৫৯ হাজার ৯১৮ জন। দৈনিক মৃতের কমেছে কিছুটা। একদিনে রাজ্যে কোভিডের বলি ৪৭ জন। এক্ষেত্রে রবিবার সংখ্যাটা ছিল সামান্য বেশি। তিলোত্তমার করোনা গ্রাফ যখন সকলের কপালের চিন্তার ভাঁজ চওড়া করছে, তখন কিছুটা হলেও অক্সিজেন জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। একদিনে আক্রান্তের তুলনায় সুস্থ হয়েছেন অনেক বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়েছেন ৩ হাজার ৬৮৭ জন। তার ফলে করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ২৬ হাজার ৮১৬ জন। বাংলায় করোনায় সুস্থতার হার ৯২.৮০ শতাংশ। 

[আরও পড়ুন: ‘দুয়ারে দুয়ারে গেলে কাটমানির হিসাব চাইবেন’, নতুন প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রীকে খোঁচা লকেট-সায়ন্তনের]

এখনও ভ্যাকসিন আসেনি। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলার পন্থা হিসাবে টেস্টের উপরেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও রাজ্যের বিরুদ্ধে কম টেস্ট করানোর অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ রাজ্যের তরফে খারিজও করে দেওয়া হয়েছে। একদিনে বাংলায় কোভিড টেস্ট (Covid Test) হয়েছে ৪২ হাজার ৩৬৭ জনের। তার ফলে বাংলায় এখনও পর্যন্ত মোট ৫৫ লক্ষ ৬৫ হাজার ৩৩১টি নমুনা পরীক্ষা হয়েছে। যতদিন না ভ্যাকসিন আসছে ততদিন করোনা নিয়ে যে যথেষ্ট উদ্বেগে সকলে তা নতুন করে বলা বাহুল্য। উল্লেখ্য, এই প্রেক্ষাপটে মঙ্গলবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

[আরও পড়ুন: করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে ফেরার পথে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ২ স্বাস্থ্যকর্মী, আশঙ্কাজনক BMOH]

Advertisement
Next