Coronavirus Update: করোনামুক্তির পথে বাংলা? টানা ৩ দিন নিম্নমুখী রাজ্যের কোভিডগ্রাফ

08:44 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর আতঙ্ক কাটিয়ে ছন্দে ফিরছে দেশ। সংক্রমণ নিম্নমুখী বঙ্গেও। রাজ্যে টানা তিনদিন কমল করোনা সংক্রমণের গ্রাফ। কমছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। সবমিলিয়ে উৎসবের মরশুমের আগেই মহামারী মুক্তির আশায় বুক বাঁধছে চিকিৎসক মহল। 

Advertisement

শনিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া করোনা (Coronavirus) পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬১ জন। শুক্রবার যা ছিল ৪৭২। এদিন রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১,০২,০০৮। একদিনে মৃত্যু হয়েছে তিনজনের। মৃত্যুহার ১.০২ শতাংশ। করোনা রাজ্যে প্রাণ হারিয়েছেন মোট ২১,৪২০।

[আরও পড়ুন: অনুব্রতর অনুুপস্থিতিতে বীরভূমে সংগঠন সামলাবেন কে? একাধিক নাম নিয়ে জল্পনা তৃণমূলে]

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭০৬ জন। শতকরা হিসেবে সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ২০,৭৪,৭০৪ জন।  এই মুহূর্তে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.১১ শতাংশ। শুক্রবারও পজিটিভিটি রেটও ছিল ৫ শতাংশের নিচে। 

Advertising
Advertising

রাজ্যের কোভিড গ্রাফের দিকে তাকালে দেখা যাচ্ছে, এই মুহূর্তে অ্য়াকটিভ (Active cases) করোনা রোগীর সংখ্য়া ৬৮৮৪। তার মধ্যে মাত্র ১৮৪ জন হাসপাতালে। বাকিরা সকলেই হোম আইসোলেশনে রয়েছেন।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ২০৯, যার মধ্যে ৪.১১ শতাংশ রিপোর্ট পজিটিভ। করোনাকে নির্মূল করতে প্রতিদিনই বাড়ছে করোনা পরীক্ষার সংখ্যা। শুক্রবারের তুলনায় শনিবার নমুনা পরীক্ষা হয়েছে অনেক বেশি।

[আরও পড়ুন: জমির পাশে শুয়ে কোলের সন্তান, রোদ-বৃষ্টি থেকে বাঁচাতে পরিযায়ী শ্রমিক মায়েদের তাঁবু দিল যুবকদল]

 করোনার বিরুদ্ধে লড়তে দেশজুড়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৩১ হাজার ২৬৭ ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রের নয়া নিয়ম অনুযায়ী, প্রথম দুটি ডোজ কোভ্যাক্সিন বা কোভিশিল্ডের হলেও বুস্টার ডোজ হিসেবে কর্বেভ্যাক্স (Corbevax) নেওয়া যাবে। ১৮ ঊর্ধ্বদের মধ্যে নতুন টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে। 

Advertisement
Next