shono
Advertisement

নদিয়ার ক্যাম্পে নিজের মাথায় গুলি করে আত্মঘাতী BSF জওয়ান, কারণ নিয়ে ধোঁয়াশা

বছরখানের আগে নদিয়ার নফরচন্দ্রপুর ক্যাম্পে আসেন ওই জওয়ান।
Posted: 12:41 PM Sep 06, 2022Updated: 12:41 PM Sep 06, 2022

রমণী বিশ্বাস, তেহট্ট: কর্তব্যরত অবস্থায় নিজের মাথায় গুলি করে আত্মঘাতী বিএসএফ (BSF) জওয়ান। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে ভারত-বাংলাদেশ সীমান্তের নদিয়ার নফরচন্দ্রপুর ক্যাম্পে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। তবে কী কারণে আত্মঘাতী হলেন ওই জওয়ান, তা নিয়ে ধোঁয়াশায় পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, মৃত জওয়ানের নাম সঞ্জয়কুমার প্যাটেল। আদতে গুজরাটের বাসিন্দা তিনি। গত বছর নফরচন্দ্রপুর ক্যাম্পে যান সঞ্জয়। সেখানেই কর্তব্যরত ছিলেন। মঙ্গলবার সকালে আচমকাই ক্যাম্প থেকে গুলির শব্দ শুনতে পান জওয়ানরা। ছুটে বেড়িয়ে দেখেন রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন সঞ্জয়। রক্তে ভেসে যাচ্ছে। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় তেহট্ট মহকুমা হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

[আরও পড়ুন: বিষ খেয়ে ‘আত্মঘাতী’ পঞ্চায়েতের উপপ্রধান, সুইসাইড নোটে প্রধান ও শিক্ষক নেতার নাম]

কিন্তু কী কারণে আত্মঘাতী হলেন ওই জওয়ান? সহকর্মীরা এ বিষয়ে কোনও তথ্যই দিতে পারেননি। সঞ্জয়বাবুর মধ্যে অস্বাভাবিকত্বও দেখেননি কেউ। ফলে এই এই কাণ্ড তা নিয়ে ধোঁয়াশা জারি। পুলিশের তরফে জানানো হয়েছে, ব্যাপারটা খতিয়ে দেখা হচ্ছে। নেপথ্যে ঠিক কী কারণ রয়েছে, তা জানার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, এই প্রথম নয়। এর আগেও রাজ্যে একাধিক বিএসএফ ক্যাম্পে নিজের রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন জওয়ানরা। কোথাও কারণ হিসেবে উঠে এসেছে দিনের পর দিন ছুটি না পাওয়া। কখনও বা নেপথ্যে লুকিয়ে ছিল অন্য কোনও কারণ।

[আরও পড়ুন: পরপর দু’দিন ট্রেন বাতিলের প্রতিবাদে রেল অবরোধ হুগলির খন্যানে, চূড়ান্ত ভোগান্তির শিকার যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement