shono
Advertisement

পৃথক কার্যালয় খুলে বিপাকে ‘দাদার অনুগামী’, দল থেকে সাসপেন্ডেড পুরুলিয়ার শুভেন্দু ঘনিষ্ঠ নেতা

আগেই পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে দাবি ওই তৃণমূল নেতার।
Posted: 10:35 PM Dec 08, 2020Updated: 10:35 PM Dec 08, 2020

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) অনুগামী হিসাবে পরিচিত পুরুলিয়া জেলা তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক গৌতম রায়কে সাসপেন্ড করল দল। পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা-সংস্কৃতি-তথ্য-ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু মঙ্গলবার রাতে সাংবাদিক সম্মেলন করে জানান এই সিদ্ধান্তের কথা। সেখানে ছিলেন দলের জেলা মুখপাত্র নবেন্দু মাহালী।

Advertisement

এদিন গুরুপদবাবু বলেন, “রাজ্য তৃণমূলের নির্দেশ অনুযায়ী পুরুলিয়া জেলা তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক গৌতম রায়কে ছ’বছরের জন্য সাসপেন্ড করা হল। তিনি দলীয় শৃঙ্খলা মানেননি। দলবিরোধী কার্যকলাপে যুক্ত ছিলেন।” যদিও গৌতম রায় জানিয়েছেন, তিনি দুপুরেই পুরুলিয়া জেলা তৃণমূলের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ পত্র রাজ্য তৃণমূলের কাছে পাঠিয়েছিলেন। তাঁর কথায়, দলে আর কাজ করার কোনও পরিবেশ না থাকার কারণেই তিনি জেলা সাধারণ সম্পাদকের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: এবার শুভেন্দুর পোস্টারে বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডলের ছবি! আরও অস্বস্তিতে তৃণমূল]

সেই পুজোর সময় থেকেই ‘আমরা দাদার অনুগামী‘ হিসাবে নিজেকে তুলে ধরেছিলেন গৌতম। ওই ব্যানারে বিজয়া সম্মিলনী অনুষ্ঠান করার পাশাপাশি তাঁর জগদ্ধাত্রী পুজোতেও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী আসেন। গৌতম বরাবর শুভেন্দু ঘনিষ্ঠ বলে পুরুলিয়া জেলা রাজনৈতিক মহলে পরিচিত। গত রবিবার তিনি সারা রাজ্যের মধ্যে প্রথম ‘দাদার অনুগামী’ কার্যালয় খোলেন পুরুলিয়া শহরে। সেই সঙ্গে ওই কার্যালয় খুলে স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে সরবও হন।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সভা সেরে ফেরার পথে দুর্ঘটনাগ্রস্তদের পাশে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পাঠালেন অর্থ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement