shono
Advertisement

কীটনাশক খাইয়ে ১৪ টি সারমেয়কে খুন! অভিযুক্তের শাস্তির দাবিতে দফায় দফায় বিক্ষোভ বনগাঁয়

অভিযুক্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
Posted: 03:26 PM Jun 12, 2022Updated: 03:26 PM Jun 12, 2022

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: কীটনাশক খাইয়ে ১৪টি সারমেয়কে (Dog) খুনের অভিযোগ। প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে উত্তাল গোপালনগরের নহাটা-নিমতলার ফুলবাড়ি। দফায় দফায় বিক্ষোভ দেখান স্থানীয়রা। দীর্ঘক্ষন পর পুলিশের তৎপরতায় আয়ত্তে আসে পরিস্থিতি।

Advertisement

রবিবার সকালে বনগাঁর গোপালনগরের (Gopalnagar) ফুলবাড়ি এলাকায় পরপর সাতটি কুকুরকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। এছাড়াও অন্য এলাকা থেকে আরও ৭ টি কুকুরের দেহ পাওয়া যায়। ঘটনাটিকে কেন্দ্র করে এদিন তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। তাঁদের অভিযোগ, এলাকার বাসিন্দা একান্ত সরকার নামে এক ব্যক্তি শনিবার রাতে দইয়ের সঙ্গে কীটনাশক মিশিয়ে খাইয়ে দিয়েছে এলাকার কুকুরগুলিকে। তার জেরেই মৃত্যু হয়েছে তাদের। এছাড়াও একাধিক কুকুর অসুস্থ হয়ে পড়েছে বলে খবর।

ছবি: প্রতীকী।

[আরও পড়ুন: ‘শান্তিরক্ষা’য় বেলডাঙা থানার আইসি বদল রাজ্যের, কাঁথি থানায় FIR নূপুর শর্মার বিরুদ্ধে]

অভিযুক্ত একান্ত সরকারের গ্রেপ্তারির দাবিতে রবিবার সকাল থেকে দফায় দফায় বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে বনগাঁর গোপালনগরের ফুলবাড়ি এলাকায়। ব্যাহত হয় যান চলাচল। ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় সমাজকর্মী প্রদীপ সরকার। তিনি বলেন, “কুকুরগুলিকে দইয়ের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে দিয়েছে কেউ বা কারা৷ সেই কারণে সকাল থেকে কুকুরের মৃত্যু হওয়া শুরু হয়েছে। অবলা পশুকে যারা এভাবে মারল তাদের শাস্তি চাই।”  খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। তাঁদের সামনেও চলে বিক্ষোভ। অভিযুক্তের কঠোরতম শাস্তির দাবি জানান তাঁরা। দীর্ঘক্ষণ পর পুলিশি আশ্বাসে ওঠে বিক্ষোভ।

জানা গিয়েছে, এই বিষয়ে গোপাল নগর থানায় একান্ত সরকারে নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, এহেন ঘটনা এই প্রথম নয়। এর আগেও বাংলার বুকেই একইভাবে সারমেয় হত্যার ঘটনা ঘটেছে। অভিযুক্তের শাস্তির দাবিতে পথে নেমেছে পশুপ্রেমীরা। কিছুক্ষেত্রে শাস্তিও পেয়েছেন অভিযুক্তরা। তা সত্ত্বেও ফের একই ঘটনার পুনরাবৃত্তি রাজ্য।

[আরও পড়ুন: ‘হাওড়ায় যাবেন না’, শুভেন্দু অধিকারীকে নোটিস কাঁথি থানার, বাড়ির সামনে মোতায়েন পুলিশও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement