Advertisement

চতুর্থ দফা ভোটের হিংসা থেকে শিক্ষা, বাকি ৪ দফার জন্য বঙ্গে আরও কেন্দ্রীয় বাহিনী

09:46 PM Apr 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন (WB Election 2021)। কমিশনের তরফে অবাধ ও শান্তিপূর্ণ ভোট করানোর অঙ্গীকার করা হলেও শনিবার চতুর্থ দফার নির্বাচনেও হিংসার ঘটনা থামেনি। এই পরিস্থিতিতে রাজ্যে আসতে চলেছে আরও কেন্দ্রীয় বাহিনী। জানা গিয়েছে, সুষ্ঠু নির্বাচন করাতে শীঘ্রই আরও ৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বঙ্গে আসছে।

Advertisement

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, জরুরিভিত্তিতে রাজ্যে আসছে ৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে থাকছে ৩৩ কোম্পানি বিএসএফ, ১২ কোম্পানি সিআরপিএফ, ১৩ কোম্পানি আইটিবিপি, ৯ কোম্পানি এসএসবি এবং ৪ কোম্পানি সিআইএসএফ। তাঁদের বাকি দফার ভোটে বিভিন্ন জায়গায় মোতায়েন করা হবে বলে খবর।

[আরও পড়ুন: ‘এটাই কি আপনার সোনার বাংলা?’, শীতলকুচি ঘটনায় টুইটে শাহকে প্রশ্ন অভিষেকের]

প্রসঙ্গত, শনিবারই শেষ হয়েছে চতুর্থ দফার নির্বাচন। এরপর আগামী ১৭ এপ্রিল পঞ্চম দফার নির্বাচন। তারপর বাকি তিন দফার নির্বাচন রয়েছে ২২, ২৬ এবং ২৯ এপ্রিল। ২ মে ভোটগণনা। এই চারদফার নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করতেই আরও কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আনতে চলেছে নির্বাচন কমিশন। যদিও এই কেন্দ্রীয় বাহিনী নিয়েই উত্তপ্ত রইল চতুর্থ দফা ভোটের সারাদিন। এদিন শীতলকুচির জোড়পাটকিতে সিআইএসএফ জওয়ানদের গুলিতে মারা যান চারজন। আর এই গুলি চলার ঘটনাতেই তোলপাড় বাংলার রাজনীতি। তৃণমূলের অভিযোগ, বিজেপির ইশারাতেই কাজ করছে কেন্দ্রীয় বাহিনী। বিজেপির পালটা দাবি, তৃণমূলনেত্রীর উসকানির জেরেই এমন ঘটনা ঘটেছে। এদিকে, এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘ষড়যন্ত্রকারী’ বলে চিহ্নিত করে তীব্র প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বনগাঁ দক্ষিণের নির্বাচনী সভা থেকে অমিত শাহর (Amit Shah) পদত্যাগও দাবি করেন তিনি।

[আরও পড়ুন: ‘হারার ভয়ে পরিকল্পনা করে খুন! আমি ঠুঁটো জগন্নাথ নই’, মাথাভাঙার ঘটনায় হুঙ্কার মমতার]

Advertisement
Next