shono
Advertisement

বর্ধমানে আক্রান্ত রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, গাড়িতে ভাঙচুর, কাঠগড়ায় বাম সদস্যরা

বামেদের 'চাক্কা জ্যাম' কর্মসূচি থেকে হামলা চলে বলে অভিযোগ।
Posted: 04:05 PM Feb 06, 2021Updated: 04:53 PM Feb 06, 2021

সৌরভ মাজি, বর্ধমান: সরকারি কাজে যাওয়ার পথে বাম সদস্যদের অবরোধের মুখে পড়ে আক্রান্ত রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath)। শনিবার তিনি বর্ধমানের (Burdwan) বুদবুদে একটি অনুষ্ঠানে যাওয়ার পথে ২ নং জাতীয় সড়কের কাছে বাম সদস্যরা তাঁর গাড়ি আটকান বলে অভিযোগ। এরপর গাড়িতে ভাঙচুর করা হয়। তাঁকে ঘিরে ধরে স্লোগানও দেওয়া হয়। বিক্ষোভের মুখে দীর্ঘক্ষণ ধরে আটকে পড়েন মন্ত্রী। আটকে পড়েন দমকলমন্ত্রী সুজিত বসুও। পরে বর্ধমান থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

জানা গিয়েছে, শনিবার দুপুরে কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদে পূর্ব নির্ধারিত ‘চাক্কা জ্যাম’ কর্মসূচি পালন করেছিলেন বাম সদস্যরা। নবাবহাট মোড়ের কাছে ২ নং জাতীয় সড়কে অবরোধ চলছিল। সেই রাস্তা দিয়ে বুদবুদে যাচ্ছিলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী স্বপন দেবনাথ। সেখানে দমকলের এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তাঁর। স্বপন দেবনাথের আগেই এই পথ ধরে যাচ্ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু। তাঁর গাড়িও আটকানো হয়। তবে কোনও হামলা হয়নি। মন্ত্রী স্বপন দেবনাথের গাড়ি নবাবহাট মোড়ের কাছে যাওয়ামাত্র বাম সদস্যরা তাঁর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। দলীয় ঝান্ডা দিয়ে গাড়িতে ভাঙচুর করা হয়। ‘চালচোর’ বলে স্লোগান দেওয়া হয়।

[আরও পড়ুন: আসন দখলে রাখতে মরিয়া তৃণমূল, বর্ধমানে গোষ্ঠীদ্বন্দ্বের কাঁটা উপড়ে ফেলতে আসরে টিম পিকে]

এই বিক্ষোভের মুখে পড়ে দীর্ঘক্ষণ আটকে পড়েন মন্ত্রী স্বপন দেবনাথ। পরে বর্ধমান থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মন্ত্রীকে উদ্ধার করে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়। তবে তারপর আরও বেশ খানিকক্ষণ ‘চাক্কা জ্যাম’ কর্মসূচি চালান বামেরা। তবে এ নিয়ে এখনও পুলিশে কোনও অভিযোগ দায়ের হয়নি। কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানা গিয়েছে। অবরোধে আটকে পড়ে দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ”আমরাও কৃষি আইন সমর্থন করছি না। অবরোধও সমর্থন করি না। একটা অবরোধ দিয়ে সমস্যার সমাধান হয় না। তীব্রতর আন্দোলন দরকার। তা করছেন আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

[আরও পড়ুন: ‘প্রেমিক হিসেবে আপনি ব্যর্থ’, কোন্নগরে মিছিলের আগে পোস্টারে সৌমিত্র খাঁ’কে কটাক্ষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার