তৃণমূল অঞ্চল সভাপতিকে বেধড়ক মার, ভগবানপুরে বিজেপির বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ

05:39 PM Nov 29, 2022 |
Advertisement

রঞ্জন মহাপাত্র, কাঁথি: পূর্ব মেদিনীপুরে (East Midnapore) ফের রাজনৈতিক সংঘর্ষ। আক্রান্ত ভগবানপুর তৃণমূলের (TMC) অঞ্চল সভাপতি। সোমবার রাতে সভা সেরে বাড়ি ফেরার সময়ে তাঁর উপর দুষ্কৃতীরা হামলা চালায়। লাঠিসোঁটা নিয়ে বেধড়ক মারধরের জেরে তিনি গুরুতর আহত হয়েছেন বলে খবর। অভিযোগের তির বিজেপির দিকে। এনিয়ে এলাকায় ব্যাপক রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে।

Advertisement

সোমবার বরোজে সভা করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পরে পালটা সভা করে তৃণমূলও। সেই সভায় যোগ দিয়েছিলেন অঞ্চল সভাপতি মিহির ভৌমিক। অভিযোগ, সেখান থেকে ফেরার পথে পাঁউশি এলাকায় তাঁর উপর হামলা চলে। লাঠিসোঁটা দিয়ে তাঁকে মারধর করা হয়। গুরুতর আহত অবস্থায় ভূপতিনগর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাঁকে নিয়ে আসা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় অন্যত্র স্থানান্তরিত করা হয়।

[আরও পড়ুন: সরকারের তরফে আনা শীতবস্ত্র কোথায়? জেলাশাসককে ধমকে হিঙ্গলগঞ্জের সভা থামালেন মুখ্যমন্ত্রী]

ঘটনা ঘিরে রাজনৈতিকভাবে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। দলীয় নেতার উপর হামলার প্রতিবাদে ভগবানপুর থানা ও পাঁউশি বাজারে টায়ার জ্বালিয়ে, ধরনায় বসে বিক্ষোভ দেখান তৃণমূল নেতা, সমর্থকরা। তাঁদের অভিযোগ, হামলার নেপথ্যে শুভেন্দু ঘনিষ্ঠ বিজেপির কর্মী, সমর্থকরা। পরে ভূপতিনগর থানাও ঘেরাও করেন তাঁরা।

Advertising
Advertising

তবে তৃণমূলের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। এ বিষয়ে বিজেপি (BJP) বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি বলেন, ”এর সঙ্গে বিজেপির যোগ নেই কোনও। বিজেপির এত খারাপ দিন আসেনি যে শাসকদলের উপর হামলা চালাতে হবে। এটা ওদের নিজেদের মধ্যে গন্ডগোল। শুভেন্দু অধিকারীর সভার আগে থেকেই সভা বানচালের চেষ্টা করছিল। বিজেপি কর্মীদের সভায় আসতে দেয়নি। এবার নিজেদের মধ্যেই মারামারি করে আহত হচ্ছে।” 

[আরও পড়ুন: পরপর দু’বার সেরিব্রাল অ্যাটাক, প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়]

Advertisement
Next