Advertisement

‘মেলার মাঠে দেহব্যবসা হয় বলে জানি না’, অগ্নিমিত্রা পলের অভিযোগ ওড়ালেন অনুপম হাজরা

11:59 AM Sep 21, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ কয়েকদিনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। মেলার মাঠে বিভিন্ন অসামাজি কাজ চলে, দেহ ব্যবসাও হয় এমনই বিস্ফোরক অভিযোগ করেছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। কিন্তু এই অভিযোগ মানতে নারাজ দলেরই নেতা অনুপম হাজরা (Anupam Hazra)।

Advertisement

রবিবার বোলপুরে ছিলেন বিজেপি নেতা অনুপম হাজরা। সেখান থেকেই বিশ্বভারতী (Visva-Bharati University) ইস্যুতে মুখ খোলেন তিনি। সেই সময়ই মেলার মাঠে ‘দেহব্যবসা’র সত্যতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, তাঁর নজরে কোনওদিন এমন কিছু পড়েনি। বিশ্বভারতীর ছাত্র থাকাকালীন বা পরবর্তীতেও এমন কিছু শোনেননি তিনি। এরপরই দলের নেত্রী অগ্নিমিত্রা পলকে উদ্দেশ্য করে তিনি বলেন, “বিশ্বভারতী নিয়ে আমরা সকলে দল বেঁধে লড়ছি। কিন্তু তার মানে এটা নয়, এমন ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠানের নামে ভুলভাল মন্তব্য করব। সেখানকার সম্মানহানীকর কিছু বলব। আমি ছাত্র থাকাকালীন মেলার মাঠে অসামাজিক কাজ কখনও দেখিনি। এরকম অভিযোগ যে বা যাঁরা করেছেন, মন্তব্যের দায় তাঁদেরই। “

[আরও পড়ুন: ‘ডাইনিকে পাড়াছাড়া করা হোক’, দেবতা ‘ভর’ করা মহিলার নিদানে তুমুল অশান্তি আউশগ্রামে]

এদিন বিশ্বভারতী প্রসঙ্গে শাসকদলকেও একহাত নেন অনুপম। বলেন, “বিশ্বভারতীর মতো প্রতিষ্ঠানে যা হয়েছে, তা ঐতিহাসিক বিষয়। কোথাও এমনটা হয়নি। ওরা ওদের কালচার দেখিয়েছে। কিন্তু যা হয়েছে তা কোনওদিন মেনে নেওয়া সম্ভব নয়।” উল্লেখ্য, বিশ্বভারতীর পাঁচিল ভাঙা নিয়ে যখন উত্তাল রাজ্য-রাজনীতি, ঠিক সেই সময় উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে দেখা করেন বিজেপির মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পল। এরপরই তিনি বলেছিলেন, ”আড়ালে দেহব্যবসার জন্য এই জায়গাকে বেছে নিয়েছেন কয়েকজন ছাত্রছাত্রী। তৃণমূল নেতাদের মদতে পৌষমেলার সময়ে এখানে এসব অসামাজিক কার্যকলাপ চলে। তাই এখানে পাঁচিল উঠলে অসুবিধা তো হবেই। ” যা উসকে দিয়েছিল বিতর্ক।

[আরও পড়ুন: ‘বিক্রি করে দেওয়া হচ্ছে দেশের গর্ব’, রেল বেসরকারিকরণের প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের]

The post ‘মেলার মাঠে দেহব্যবসা হয় বলে জানি না’, অগ্নিমিত্রা পলের অভিযোগ ওড়ালেন অনুপম হাজরা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next