Advertisement

তৃণমূলের পালটা! অল্প ব্যবধানে হারা আসনে পুনর্গণনা চেয়ে আদালতে যাবে বিজেপিও

06:39 PM Jun 19, 2021 |
Advertisement
Advertisement

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: কম ব্যবধানে হারা বহু আসনে পুনর্গণনা চেয়ে আদালতে যেতে চলেছে বিজেপিও (BJP)। ইতিমধ্যেই নন্দীগ্রাম-সহ মোট -পাঁচ আসনে পুনর্গণনার দাবি জানিয়ে আদালতে গিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। তার পালটা হিসেবে আরও বেশি সংখ্যক আসনে পুনর্গণনা চেয়ে আদালতের দ্বারস্থ হতে পারেন বঙ্গ বিজেপির নেতারা। শনিবার এমনটাই জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

শনিবার বহরমপুরে চা-চক্রে যোগ দিয়ে দিলীপ (Dilip Ghosh) জানান, যে সমস্ত আসনে অল্প ভোটের ব্যবধানে পরাজয়, সেইসব ক্ষেত্রে পুনর্গণনার জন্য বিজেপি আদালতের দ্বারস্থ হবে। রাজ্য বিজেপির সভাপতির কথায়, “আমরাও ইলেকশন পিটিশন করতে চাই। বিষয়টি দেখছে আইনি টিম। সেভাবেই চলছে প্রস্তুতি। প্রায় ঠিকই হয়ে গিয়েছে।” একই সুর শোনা গিয়েছে রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের গলাতেও। তিনি বলছেন, অনেক আসনেই আমরা খুব কম ব্যবধানে হেরেছি। কোথাও ২-৩ হাজার, কোথাও হাজার ভোটের ব্যবধান। সেইসব আসনে পুনর্গণনার দাবি জানানো হবে।

[আরও পড়ুন: সারদা মামলায় ৭ বছর পর জামিন দেবযানী মুখোপাধ্যায়ের, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

নন্দীগ্রামে ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন ওই কেন্দ্রের তৃনমূল কংগ্রেস প্রার্থী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটে কারচুপি হয়েছে, এই অভিযোগ এনে একটি ইলেকশন পিটিশন দাখিল করেছেন মুখ্যমন্ত্রী। সে প্রসঙ্গে শুক্রবার দিলীপ ঘোষকে জিজ্ঞাস করা হলে তিনি বলেন, মুখ্যমন্ত্রী কোর্টে যেতেই পারেন। আমরাও যাচ্ছি অনেক বিষয় নিয়ে। অনেক জায়গায় গন্ডগোল হয়েছে। গণনা কেন্দ্র থেকে কাউন্টিং এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। ন্যায় চাওয়ার অধিকার সকলের আছে। গণনা কেন্দ্রে কারচুপি ও গণ্ডগোলের অভিযোগে কয়েকটি কেন্দ্রে পুনর্গণনা চেয়ে সুপ্রিম কোর্টে ইলেকশন পিটিশন করা হবে বিজেপির তরফে। আইনজীবীদের সঙ্গে আলোচনা করে সমস্ত প্রস্তুতি চলছে বলে শুক্রবার জানান দিলীপ ঘোষ। নন্দীগ্রাম নিয়ে মুখ্যমন্ত্রী আদালতের দ্বারস্থ হওয়ায়, তার পাল্টা গণনাকেন্দ্রে গন্ডগোল নিয়ে বিজেপির সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্তুতি বলে মনে করছে রাজনৈতিক মহল। 

Advertisement
Next