shono
Advertisement

ডুয়ার্সে চিতাবাঘের রহস্যমৃত্যু, জঙ্গলে মিলল দেহ

কীভাবে মৃত্যু হল চিতাবাঘটির?
Posted: 05:41 PM Jan 31, 2022Updated: 05:41 PM Jan 31, 2022

শান্তনু কর, জলপাইগুড়ি: ডুয়ার্সের জঙ্গলে মিলল পূর্ণ বয়স্ক চিতাবাঘের দেহ। ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে দেহটি। কীভাবে মৃত্যু হল চিতাবাঘটির? তা এখনও স্পষ্ট নয় বলেই খবর।

Advertisement

জানা গিয়েছে, প্রতিদিনের মতোই সোমবার সকালে ডুয়ার্সের নাথুয়া রেঞ্জের গধেয়ারকুঠি বিটের জলঢাকা নদী সংলগ্ন জঙ্গলে তল্লাশিতে যান বনদকর্মীরা। সেই সময় আচমকা তাঁদের নজরে পড়ে, মৃত অবস্থায় পড়ে রয়েছে একটি চিতাবাঘ। সঙ্গে সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান ওই বনকর্মীরা। তড়িঘড়ি ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হন আধিকারিকরা। কীভাবে মৃত্যু হল ওই চিতাবাঘটির? জলঢাকা নদী সংলগ্ন ওই জঙ্গলে হাতির আনাগোনা লেগেই থাকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, হাতির হামলায় মৃত্যু হয়েছে চিতাবাঘটির। যদিও বিষয়টি এখনও নিশ্চিত নয়। চিতাবাঘটির ময়নাতদন্তের পরই স্পষ্ট হবে চিতাবাঘটির মৃত্যুর কারণ।

[আরও পড়ুন: স্কুল খোলার দাবিতে রাজ্যজুড়ে জোরদার আন্দোলনে SFI, রাস্তা অবরোধ, পুলিশের সঙ্গে হাতাহাতি]

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে ডুয়ার্সে রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল চিতাবাঘের। বীরপাড়া গ্যারগান্ডা চা বাগানের কাছে নদী তীরবর্তী এলাকায় চিতাবাঘটিকে (Leopard) পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। দেখা যায়, তার মুখ থেকে রক্ত বেরোচ্ছে। প্রথমে আতঙ্কে কিছুতেই কাছে যাচ্ছিলেন না স্থানীয়রা। এরপরই তাঁরা বুঝতে পারেন চিতাবাঘটির মৃত্যু হয়েছে। বোঝার পরেই কাছাকাছি যান তাঁরা। খবর দেওয়া হয় বনদপ্তরে। তড়িঘড়ি বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছয়। চিতাবাঘের রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়। সেটিকে ময়নাতদন্তে পাঠানো হয়। পরবর্তীতে জানা যায়, পিটিয়ে খুন করা হয়েছে চিতাবাঘটিকে। 

[আরও পড়ুন: রাতের ট্রেনে মহিলা কামরায় থাকবে RPF, রানাঘাটে তরুণীর শ্লীলতাহানির পর সিদ্ধান্ত রেলেরর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement