shono
Advertisement

ডুয়ার্সে ফের চিতাবাঘের রহস্যমৃত্যু, চা বাগানের নিকাশিনালায় মিলল দেহ

বিষক্রিয়ার ফলে চিতাবাঘটির মৃত্যু হয়ে থাকতে পারে বলে অনুমান।
Posted: 01:03 PM Apr 20, 2022Updated: 01:03 PM Apr 20, 2022

শান্তনু কর, জলপাইগুড়ি: ফের ডুয়ার্সে চিতাবাঘের (Leopard) রহস্যমৃত্যু। চা বাগানের নিকাশিনালা থেকে মৃত অবস্থায় উদ্ধার প্রাণীটি। বিষক্রিয়ার ফলে চিতাবাঘটির মৃত্যু হয়ে থাকতে পারে বলে মনে করছেন বনদপ্তরের আধিকারিকরা।

Advertisement

জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই বুধবার সকালে উত্তরবঙ্গের ডুয়ার্সের ডায়না চা বাগানে কাজে গিয়েছিলেন শ্রমিকরা। সেই সময় তিন নম্বর সেকশনের নিকাশিনালায় চিতাবাঘটিকে পড়ে থাকতে দেখেন তাঁরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডে। ঘটনাস্থলে গিয়ে ইতিমধ্যেই বনকর্মীরা গিয়ে মৃত প্রাণীটিকে উদ্ধার করেছে।

[আরও পড়ুন: ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় বলছি’, মেদিনীপুরের তৃণমূল নেতাকে কেন আচমকা ফোন?]

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বেশ কয়েকদিন আগেই চিতাবাঘ টির মৃত্যু হয়েছে। তবে শরীরে চোট, আঘাতের চিহ্ন নেই বলেই খবর। প্রাথমিকভাবে বনদপ্তরের আধিকারিকদের অনুমান, বিষক্রিয়ায় চিতাবাঘটির মৃত্যু হতে পারে। ইতিমধ্যেই দেহ ময়নাতদন্তের জন্য গরুমারা প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তের পরই মৃত্যুর কারন স্পষ্ট হবে বলে বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডের রেঞ্জ অফিসার শুভাশিস রায় জানিয়েছেন।

চলতি মাসের শুরুর দিকে ডুয়ার্সের তোতাপাড়া-জালাপাড়াগামী রাস্তায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন চা-বাগানের শ্রমিকরা। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় পুলিশ ও বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। তড়িঘড়ি বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। উদ্ধার করা হয় দেহটি। সেই ঘটনার পর এবার ফের চিতাবাঘের রহস্যমৃত্যু ডুয়ার্সে।

[আরও পড়ুন: জমি দখলের চেষ্টা! বাধা দেওয়ায় মহিলাকে গুলি করার হুমকি নিয়ে বিতর্কে TMC নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement