Advertisement

মিলছে না কাজের সুযোগ! দলত্যাগ মুকুল ঘনিষ্ঠ বনগাঁ সাংগঠনিক জেলার বিজেপি সহ-সভাপতির

05:50 PM Jun 12, 2021 |
Advertisement
Advertisement

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: সদ্যই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। ঠিক তার আগেই পদ থেকে ইস্তফা দিলেন মুকুল ঘনিষ্ঠ বনগাঁ সাংগঠনিক জেলার বিজেপি সহ-সভাপতি তপন সিনহা (Tapan Sinha)। শুক্রবার সকালে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাঁর ইস্তফাপত্র বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বনস্পতি দেবের কাছে পাঠিয়ে দেন।

Advertisement

ওইদিনই তিনি একটি ভিডিও বার্তার মাধ্যমে বিজেপির নেতা-কর্মীদের সম্মান জানান। বলেন, মুকুল রায় তাঁর রাজনৈতিক ‘গুরু’। মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন বলেও জানান তিনি। আরও জানান, বনগাঁ সাংগঠনিক জেলা তৈরি হওয়ার পর থেকেই তিনি সামলেছেন সহ-সভাপতির পদ। সাম্প্রতিককালে দলে থেকে ঠিকমতো কাজ করতে পারছেন না বলেও ওই ভিডিও বার্তায় দাবি করেন। যদিও তার জন্য ব্যক্তিগতভাবে কাউকে দোষারোপ করছেন না তিনি। তবে রাজনৈতিক মহলের মতে, ‘গুরু’ মুকুল রায় ফের তৃণমূলে (TMC) ফেরায় বিজেপি (BJP) ছাড়লেন তিনি। তবে তপনবাবু আগামী দিনের রাজনৈতিক পথ কি হবে তা খোলাসা করেননি।

[আরও পড়ুন: কোভিডে প্রয়াত রামকৃষ্ণ মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী শিবময়ানন্দ]

এ বিষয়ে বনগাঁ (Bongaon) সাংগঠনিক জেলার সহ-সভাপতি দেবদাস মণ্ডল বলেন, “তৃণমূল থেকে তিনি বিজেপিতে এসেছিলেন হয়তো বা কোনও স্বার্থ চরিতার্থ করার জন্য। কিন্তু দল ক্ষমতায় না আসায় হয়তো তাঁর স্বার্থ চরিতার্থ হচ্ছে না। তাই দলত্যাগ করছেন। এতে দলের কোনও ক্ষতি হবে না।” এদিকে, শুক্রবার সপুত্র ফের তৃণমূলে যোগ দেন মুকুল রায়। বিজেপির সকলেই মুকুল রায়ের বিরুদ্ধে সরব হয়েছেন। তবে অর্জুন সিংয়ের (Arjun Singh) আত্মীয় সুনীল সিংয়ের (Sunil Singh) গলায় ভিন্ন সুর। মুকুল রায় পদ্মশিবির ছাড়ায় দলের ক্ষতি হবে বলেই আশঙ্কা তাঁর। সুনীল সিংও কী তবে গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে ফিরতে চলেছেন, রাজনৈতিক মহলে সেই জল্পনা ক্রমশ জোরাল হচ্ছে। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নিম্নচাপের হাত ধরে বঙ্গে প্রবেশ বর্ষার, আজও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা]

Advertisement
Next