shono
Advertisement

এবার সিবিআইয়ের নজরে অনুব্রতকন্যা, বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা

অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে দু’টি সংস্থার হদিশ পেয়েছে সিবিআই।
Posted: 06:00 PM Aug 14, 2022Updated: 06:14 PM Aug 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সিবিআইয়ের (CBI) নজরে অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডল। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারী সংস্থার আধিকারিকরা। শোনা যাচ্ছে, বাড়িতে গিয়ে সুকন্যার সঙ্গে কথা বলতে পারে সিবিআই।

Advertisement

অনুব্রতকে গ্রেপ্তারের পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারীদের রাডারে বীরভূম জেলা তৃণমূল সভাপতির মেয়ের সংস্থা। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, তদন্ত চলাকালীন অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে দু’টি সংস্থার হদিশ তাঁরা পেয়েছেন, যার নথিতে অন্যতম অংশীদার হিসাবে রয়েছেন অনুব্রত মণ্ডল। এইসব বিষয়গুলি নিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, সুকন্যার নামে থাকা একটি অ্যাগ্রো কেমিক্যাল সংস্থার ২৫ শতাংশ অংশীদার অনুব্রত, ৭৫ শতাংশ সুকন্যার। অভিযোগ, এই সংস্থার আড়ালে একাধিক রাইস মিলেরও হদিশ মিলেছে। যার মধ্যে ভোলেবোম-সহ তিন থেকে চারটি রাইসমিল রয়েছে। তদন্তকারীরা গোড়া থেকেই অনুমান করছিলেন, গরু পাচারের টাকার বড় অংশ এই ধরনের ব্যবসায় খাটানো হয়েছে অনেক আগেই। যার হদিশও তাঁরা পেয়েছেন বলে দাবি।

[আরও পড়ুন: বোলপুরে ৫০ বিঘা জমিতে অনুব্রত মণ্ডলের খামারবাড়ি! বিস্ফোরক দাবি কেয়ারটেকারে পরিবারের]

সূত্রের দাবি, ২০১৭ সালে যখন অনুব্রত মণ্ডলের স্ত্রী ও মেয়ে এই সংস্থার ডিরেক্টর হন, তখন সংস্থার মোট সম্পত্তির পরিমাণ ছিল ৭২ হাজার টাকা। অনুব্রতর কন্যা ও স্ত্রী দায়িত্ব নেওয়ার পর, ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত সংস্থার উত্তরোত্তর শ্রীবৃদ্ধি হয়েছে, এক-এক বছরে সম্পদ বেড়েছে চার থেকে ছ’কোটি টাকা।

সিবিআই আধিকারিকদের ধারণা, অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করা হলে প্রকাশ্যে আসবে একাধিক তথ্য। যদিও এ বিষয়ে এখনও সুকন্যাকে নোটিস পাঠানো হয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে গোটা ঘটনার সঙ্গে সুকন্যার যোগ রয়েছে বলে মোটের উপর নিশ্চিত তদন্তকারীরা। উল্লেখ্য, গত বৃহস্পতিবার বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে।   

[আরও পড়ুন: গড়বেতায় ভয়াবহ দুর্ঘটনা, বাস-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু তিনজনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার