পুজোর মুখে জেলার আশাকর্মীদের জন্য সুখবর, একধাক্কায় প্রায় দ্বিগুণ বোনাস ঘোষণা মুখ্যমন্ত্রীর

05:48 PM Sep 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখে জেলার আশাকর্মীদের জন্য সুখবর। বোনাস বাড়িয়েছে সাড়ে চার হাজার টাকা করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যদিও এবছরই ঘোষণা মতো বোনাস মিলবে কি না, সে বিষয়টা এখনও স্পষ্ট নয়।

Advertisement

বাংলায় পুজোর (Durga Puja 2022) বাদ্যি বেজে গিয়েছে। আলোয় সেজে উঠছে রাজ্য। কলকাতা থেকে জেলা, সর্বত্র সাজো সাজো রব। ইতিমধ্যেই একাধিক পুজো উদ্বোধন হয়ে গিয়েছে। প্রতিমা দর্শনও শুরু হয়েছে। বুধবারও বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারচুয়ালিও জেলার পুজোর উদ্বোধন করেন তিনি। সেই সময়ই আশাকর্মীদের জন্য বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, শহরের আশাকর্মীরা পুজোর বোনাস হিসেবে সাড়ে চার হাজার টাকা বোনাস পান। কিন্তু জেলার ক্ষেত্রে আশাকর্মীরা ২ থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত পেতেন। এবার থেকে জেলা বা শহর নয়, সমস্ত আশাকর্মীরাই সাড়ে চার হাজার টাকা বোনাস পাবেন।

[আরও পড়ুন: রাজ্যবাসীর জন্য স্বস্তির খবর, পুজোয় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, জানাল হাওয়া অফিস]

Advertising
Advertising

প্রসঙ্গত, আশাকর্মীদের বোনাস বাড়ানো হলেও মহার্ঘ্য ভাতা নিয়ে ক্ষোভ বাড়ছে রাজ্য সরকারি কর্মচারিদের। এখনও ডিএ বকেয়া রয়েছে, যার জল গড়িয়েছে আদালত পর্যন্ত। হাই কোর্ট ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিলেও সরকারের তরফে ইতিবাচক পদক্ষেপ করা হয়নি। বরং রায়ের বিরুদ্ধে ফের আইনি পথে হেঁটেছিল রাজ্য।

[আরও পড়ুন: পুজোমুখী কলকাতায় বাড়ছে যাত্রী, প্রয়োজনে প্রধান গেটেই শাটার ফেলবে মেট্রো]

Advertisement
Next