‘দু-চারটে গরু পাচার হতেই পারে!’, অনুব্রতর গ্রেপ্তারি নিয়ে বেফাঁস উদয়ন গুহ

09:26 AM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরুপাচার (Cattle Smuggling) মামলাকে কেন্দ্র করে চাপানউতোরের মাঝেই ফের বেফাঁস উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)। বললেন, “কেন্দ্রীয় মন্ত্রী যেখানে জেল খেটেছেন, সেখানে দু-চারটে গরু পাচার হতেই পারে।” মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে তোলপাড় কোচবিহার। তীব্র নিন্দা করেছে বিরোধিরা।

Advertisement

মঙ্গলবার খেলা দিবস উপলক্ষ্যে তৃণমূলের তরফে রাজ্যজুড়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আলিপুরদুয়ারে (Alipurduar) একটি অনুষ্ঠানে সামিল হয়েছিলেন মন্ত্রী উদয়ন গুহ। সেখানেই গরুপাচার ইস্যুতে মুখ খোলেন তিনি। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে (Nishith Pramanik) বিঁধতে গিয়ে কার্যত গরু পাচারের স্বপক্ষেই কথা বলেন তিনি। এদিন উদয়ন বলেন, “কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিজে সোনার দোকানে ডাকাতির কেসে ৪২ দিন জেল খেটেছে। বহু পাচারের অভিযোগ রয়েছে। সেসব আর মুখ ফুটে বলতে চাইছি না। সেখানে দু-চারটে গরু পাচার হতেই পারে।” এরপরই পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রতর পাশে দাঁড়িয়ে উদয়ন গুহ বলেন, “কেউ পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে টাকা পায়নি। কেউ অনুব্রতকে গরু পাচার করতেও দেখেনি। কেন গ্রেপ্তার সেটা সিবিআই আর ইডিই জানে।” মন্ত্রীর এহেন মন্তব্যে স্বাভাবিকভাবে দানা বেঁধেছে বিতর্ক।

[আরও পড়ুন: উলুবেড়িয়ার ডাম্পিং গ্রাউন্ড থেকে উদ্ধার ১৭টি ভ্রূণ, কাঠগড়ায় পুরসভার নজরদারি]

প্রসঙ্গত, গতমাসের শেষে এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেপ্তার করে ইডি। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) দুটি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা-সহ বহু স্থাবর-অস্থাবর সম্পত্তির হদিশ মেলে। যার জেরে অর্পিতাকেও গ্রেপ্তার করা হয়। বর্তমানে জেল হেফাজতে পার্থ-অর্পিতা। এদিকে গত বৃহস্পতিবার গরু পাচারে জড়িত অভিযোগে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। বর্তমানে নিজাম প্যালেসে সিবিআই হেফাজতে কেষ্ট। আজ অর্থাৎ বুধবার অনুব্রতর মেয়েকে জেরা করবে সিবিআই।তাঁর থেকে একাধিক তথ্য মিলবে বলে মনে করা হচ্ছে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: বুধবারই অনুব্রতকন্যাকে জিজ্ঞাসাবাদ, বোলপুরের বাড়িতে যাবে CBI]

Advertisement
Next