shono
Advertisement

প্রেমদিবসে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, শীর্ষে ফের কলকাতা

কিছুটা বেড়েছে সুস্থতার হারও।
Posted: 08:44 PM Feb 14, 2021Updated: 08:54 PM Feb 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী নিয়ে আতঙ্কের পরিবেশ আপাতত অতীত। রোজকার ন্যূনতম সুরক্ষা নিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছে জনজীবন। শারীরিক দূরত্ব মেনেই শামিল হচ্ছেন সকলে। তবু ভালবাসার দিনে রাজ্যের করোনা (Coronavirus) পরিসংখ্যানে ফের চিন্তা। ভ্যালেন্টাইনস ডে’তে সামান্য ঊর্ধ্বমুখী বাংলার কোভিড (COVID-19) গ্রাফ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ১৯০ জন। শনিবার এই সংখ্যা ছিল ১৮৫। রবিবার মৃত্যু হয়েছে ২ জনের। করোনার কবল থেকে সুস্থ হয়ে গত ২৪ ঘণ্টায় ঘরে ফিরেছেন ২৬২ জন।

Advertisement

শনিবার থেকে দেশজুড়ে করোনার দ্বিতীয় ডোজ দেওয়ার কাজ শুরু হলেও বাংলায় এখনও তা শুরু হয়নি। বেশ কয়েকটি সমস্যার কারণে এ রাজ্যে সোমবার থেকে তা চালু হওয়ার সম্ভাবনা। যদিও রাজ্যে এই মুহূর্তে করোনা ভাইরাস কিছুটা দুর্বল। টিকাকরণের ফলে জনগণের সাধারণ প্রতিরোধ ক্ষমতার কাছে কাবু। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, এ নিয়ে রাজ্যে মোট করোনা ভাইরাসে আক্রান্ত ৫ লক্ষ ৭২ হাজার ৪০৫। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ হাজার ৮৬। করোনার বলি মোট ১০ হাজার ২৩২। আর মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছেন ৫, ৫৮,২৭৭ জন। শতকরা হিসেবে তা ৯৭.৫০%।

[আরও পড়ুন: ‘আমি কখনও প্রেম প্রস্তাব পাইনি’, ভ্যালেন্টাইনস ডে’তে আক্ষেপ অনুব্রত মণ্ডলের!]

রাজ্যের কোভিড গ্রাফ অনুযায়ী, এই মুহূর্তে ফের সংক্রমণের শীর্ষে কলকাতা। সেখানে এখনও অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১১০৪। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। অ্যাকটিভ রোগী ১০২৩। সবচেয়ে ভাল অবস্থা আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর। এই দুই জেলায় অ্যাকটিভ কেস দশেরও কম। কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন – এই দুই ভ্যাকসিন দিয়ে আপাতত রাজ্যে চলছে গণটিকাকরণ। এছাড়া নমুনা পরীক্ষাও চলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৭,২০৪। এর মধ্যে পজিটিভ রিপোর্ট মাত্র ৬.৯ শতাংশ।

[আরও পড়ুন: কাটোয়ার তৃণমূল বিধায়ককে কুরুচিকর ভাষায় আক্রমণ বিজেপি সাংসদের, তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement