Advertisement

রাজ্যে করোনাজয়ীর হার ৮৭ শতাংশেরও বেশি, তবে চিন্তায় রাখছে এই জেলাগুলি

12:28 PM Sep 21, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা ( Corona in West Bengal) আক্রান্তের সংখ্যা তিন হাজারের গণ্ডি পেরল। কিন্তু গত দু’দিনের মতো রবিবারও সেই সংখ্যা নিম্নমুখী। আর প্রতিদিনের মতো এদিনও ঊর্ধ্বমুখী সুস্থতার হার। ভাইরাসের আতঙ্কের মধ্যেও সাহস জোগাচ্ছেন এই করোনাজয়ীরাই। যাঁরা বুঝিয়ে দিচ্ছেন, এই সংক্রমণ শরীরে বাসা বাঁধলেও তাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা সম্ভব।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের রবিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৭৭ জন। যার মধ্যে শুধু কলকাতায় ৫১৪ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। যে সংখ্যাটা গতকালের তুলনায় কম। এদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ৫০৭ জন। এরপরই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পশ্চিম মেদিনীপুর। এই চার জেলায় একদিনে করোনা আক্রান্ত যথাক্রমে ২১৯, ২১৮, ১৭০ এবং ১৫৩ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ২৫ হাজার ১৩৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬১ জনের। তার মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনাতেই করোনার বলি ১৫ ও ১৬ জন। বাংলায় এখনও পর্যন্ত এই মারণ ভাইরাস প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৩৫৯৫ জন।

[আরও পড়ুন: করোনা নয়, বাদ সাধল খারাপ আবহাওয়া, সোমবার উত্তরবঙ্গ সফর স্থগিত মুখ্যমন্ত্রীর]

তবে মোট আক্রান্তের সংখ্যাটা উদ্বেগজনক হলেও রাজ্যবাসীকে কিছুটা স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এতেই স্পষ্ট যে বেশিরভাগ মানুষই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে অ্যাকটিভ কেস ২৪ হাজার ৮০৬। বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৫৮ জন। ফলে রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা ১ লক্ষ ৯৫ হাজার ৯৭২ জন। সুস্থতার হার ৮৭.০৫ শতাংশ।

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। তাই ক্রমশ বাড়ানো হচ্ছে পরীক্ষা। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৬৫৬ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৭ লক্ষ ৯০ হাজার ৫১৮ জনের।

[আরও পড়ুন: ‘ডাইনিকে পাড়াছাড়া করা হোক’, দেবতা ‘ভর’ করা মহিলার নিদানে তুমুল অশান্তি আউশগ্রামে]

The post রাজ্যে করোনাজয়ীর হার ৮৭ শতাংশেরও বেশি, তবে চিন্তায় রাখছে এই জেলাগুলি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next