shono
Advertisement

Coronavirus Update: উৎসবের মরশুমে স্বস্তি ফিরল রাজ্যের কোভিড গ্রাফে, দৈনিক সংক্রমণ একশোর সামান্য বেশি

সোমবারের বুলেটিন অনুযায়ী ১ জনের মৃত্যু হয়েছে করোনায়।
Posted: 08:36 PM Sep 12, 2022Updated: 08:53 PM Sep 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে উদ্বেগ খানিকটা কাটল সোমবার রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে। সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে দেখা গেল, দৈনিক সংক্রমণ বেশ খানিকটা নিম্নমুখী। তবে মৃতের তালিকা দীর্ঘ হয়েছে সামান্য। কমেছে পজিটিভিটি রেট ও সক্রিয় রোগীর সংখ্যা। অ্যাকটিভ কেস কমেছে প্রায় হাজারখানেক। সবদিক থেকেই সোমবারের করোনা পরিসংখ্যান খানিকটা স্বস্তির।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ১১৭ জন, যা রবিবারও ছিল দুশোর বেশি। মৃত্যু হয়েছে একজনের। রবিবার এই সংখ্যা ছিল শূন্য। এনিয়ে বঙ্গে মোট কোভিড আক্রান্ত হলেন ২১,০৯,৪৪৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৬,০৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থতার সংখ্যা ২২১। শতকরা হিসেবে ৯৮.৮৯ শতাংশ। 

[আরও পড়ুন: এবার ৬১ লক্ষ টাকায় নিলাম গণেশ পুজোর প্রসাদী লাড্ডু! চুরমার পুরনো রেকর্ড]

এবার আসা যাক পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৮৭২। এর মধ্যে ৯৫ জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫,০৯৮ টি, যার মধ্যে মাত্র ২.৩০ শতাংশ রিপোর্ট পজিটিভ। রবিবার এই হার ছিল ৩.২৭ শতাংশ। 

[আরও পড়ুন: এশিয়া কাপের ভারত-পাক ম্যাচে তেরঙ্গা উড়িয়েছে মেয়ে, দাবি আফ্রিদির]

সামনেই দুর্গাপুজো (Durga Puja)। বাঙালির সবচেয়ে বড় উৎসবে ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণের হার কিছুটা কম। ভ্য়াকসিনের ৫৮০০ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement