Coronavirus Update: রাজ্যের কোভিড গ্রাফ খানিকটা নিম্নমুখী, চিন্তা বাড়াচ্ছে পজিটিভিটি রেট

09:06 PM Sep 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে বাংলার কোভিড (COVID-19) গ্রাফ অস্বস্তির কাঁটা থাকছেই। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ সামান্য কমলেও পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের সংখ্যা ঊর্ধ্বমুখী। মৃত্যুহার অবশ্য় একই। সুস্থতার হার তুলনায় খানিকটা কম। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৭৫ জন, আগেরদিন যা ছিল ২৮০। মৃত্যু হয়েছে একজনের। মৃত্যুহার ১.০২ শতাংশ। এনিয়ে মোট করোনার বলি ২১,৪৮৭ জন। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ১৯৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট  ২০, ৮৬,৯১২ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে বঙ্গে সুস্থতার হার ৯৮.৮৮ শতাংশ। 

[আরও পড়ুন: বিহার থেকে গ্রেপ্তার তপন কান্দু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড, উদ্ধার আগ্নেয়াস্ত্র ও গুলি

তবে ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেস (Active cases) চিন্তা বাড়াচ্ছে। স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে দেখা যাচ্ছে, সক্রিয় করোনা রোগীর সংখ্য়া এই মুহূর্তে ২১০৮। তার মধ্যে ৮৫ জন ভরতি হাসপাতালে। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন। বৃহস্পতিবারের তুলনায় এই হার সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায়  করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭৮২০, যার মধ্যে ৩.৫২ শতাংশ রিপোর্টই পজিটিভ।

Advertising
Advertising

[আরও পড়ুন: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এবার ৫ দিনের সিবিআই হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়]

সামনেই দুর্গাপুজো (Durga Puja)। বাঙালির সবচেয়ে বড় উৎসবে ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ৩৯,৫৮৫ টি ডোজ দেওয়া হয়েছে। যা গতদিনের তুলনায় সামান্য কম। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। 

Advertisement
Next