Coronavirus Update: রাজ্যে আরও নিম্নমুখী কোভিড সংক্রমণ, মৃত্যু, একদিনে দুই জেলায় আক্রান্ত শতাধিক

07:31 PM Aug 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন ধরেই নিয়ন্ত্রণে রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ। রবিবার আরও কমল করোনা সংক্রমণ ও মৃত্যুর হার। রাজ্যের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ২। মাত্র দুই জেলায় সংক্রমণ শতাধিক। তবে সংক্রমণ শূন্য নয় কোনও জেলাই। 

Advertisement

Advertising
Advertising

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৬৩৯ জন। যা শনিবার ছিল ৭৩৮, অর্থাৎ প্রায় ১০০ বেশি। গতকাল মৃতের সংখ্যা ছিল চার। এদিন কমে দাঁড়াল দু’য়ে। সংক্রমণের শীর্ষে কলকাতা (Kolkata) ও উত্তর ২৪ পরগনা। এই দুই জেলাতেই দৈনিক সংক্রমিতের সংখ্যা শতাধিক। এছাড়া আর কোনও জেলাতেই এত বেশি সংক্রমণ নয়। তবে গত ২৪ ঘণ্টায় প্রতি জেলায় করোনায় (Coronavirus)আক্রান্ত হয়েছেন কেউ না কেউ। একদিনে রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১২১ জন। শতকরা হিসেবে যা ৯৮.৬১ শতাংশ। শনিবার সুস্থতার হার ছিল ৯৮.৫৮ শতাংশ। 

[আরও পড়ুন: দিঘায় ফের পর্যটকের মৃত্যু, সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গেলেন টালিগঞ্জের ব্যক্তি]

কোভিড গ্রাফ অনুযায়ী, সবচেয়ে বেশি সংক্রমণ কলকাতায়। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৩৬ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১২৩। প্রথম ও দ্বিতীয় স্থান থেকে এই পরিসংখ্যান একলাফে নেমে গিয়েছে ৬৪তে। বীরভূমে একদিনে কোভিড আক্রান্ত ৬৪ জন। সবচেয়ে কম সংক্রমণ কালিম্পংয়ে, মাত্র ১ জন।  হাওড়া ও পশ্চিম মেদিনীপুরে একজন করে মাত্র ২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।

[আরও পড়ুন: বালিগঞ্জ সার্কুলার রোডে মর্মান্তিক দুর্ঘটনা, বিলাসবহুল গাড়িতে পিষে মৃত্যু পথচারীর]

কমেছে পজিটিভিটি রেট। এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভিটি রেট ৫.৩৪ শতাংশ, গতকালও যা ছিল ৫.৯ শতাংশ।  কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে বাংলায় অ্যাকটিভ  ৭৬২৮, শনিবার তা ছিল ৮ হাজারের বেশি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ কর্মসূচি। একদিনেই দেড় লক্ষের বেশি টিকার ডোজ পেয়েছেন রাজ্যবাসী।

Advertisement
Next