Coronavirus Update: রাজ্যে ফের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, একদিনে সংক্রমিত ৯৫ জন, বাড়ছে পজিটিভিটি রেটও

08:54 PM Jun 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মাঝে রাজ্যের ধারাবাহিক ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ চিন্তা বাড়াল আরও। রাজ্যের স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ ৯৫ জন, বুধবারের তুলনায় যা অনেকটা বেশি। যদিও এদিনও মৃত্যুহীন বাংলা। তবে অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেট বেড়েছে বেশ খানিকটা। করোনা ভাইরাসের (Coronavirus) এই বাড়বাড়ন্তে চিন্তিত স্বাস্থ্যমহল। ফের নতুন করে বিধিনিষেধ জারি করা হতে পারে বলে জল্পনা।

Advertisement

বুধবার বাংলায় (West Bengal) করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৮৫। আর বৃহস্পতিবার তা লাফিয়ে বাড়ল। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ কেস ৫১৭, যা দিনকয়েক আগেও তিনশো-সাড়ে তিনশোর গণ্ডিতে  আটকে ছিল। এর মধ্যে অবশ্য হাসপাতালে ভরতি ২৬ জন। বাকিরা সকলে হোম আইসোলেশনে রয়েছেন। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭৬৬৩। পজিটিভ রিপোর্ট ১.২৪ শতাংশ। যা ছিল ১ শতাংশের নিচে। 

[আরও পড়ুন: নবীকে অপমানকারীদের ‘শিক্ষা’ দেবে ভারত, ইরানের দাবি অসত্য, জানাল কেন্দ্র]

রাজ্যে একদিনে করোনার ছোবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৭ জন। শতকরা হিসেবে যা ৯৮.৯২ শতাংশ। মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ১৯,৯৮,২০৫।  আক্রান্ত হয়েছিলেন ২০,১৯,৯২৭ জন। মৃতের সংখ্যা ২১,২০৫।  করোনার বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে টিকাকরণে আরও গুরুত্ব দেওয়া হয়েছে। একদিনে ৪০ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। প্রথম, দ্বিতীয় ডোজ দেওয়ার পর্ব পেরিয়ে প্রিকশন ডোজ দেওয়ার কাজও চলছে জোরকদমে। 

Advertising
Advertising

[আরও পড়ুন: মাকে খুন করে মাটিতে পুঁতেও শেষরক্ষা হল না, আট মাস পর উদ্ধার দেহ, গ্রেপ্তার সৎ ছেলে]

গোটা দেশেই বাড়ছে করোনা সংক্রমণ। একাধিক সতর্কতা জারি করেছে অসামরিক বিমান প্রতিরক্ষা মন্ত্রক। বিমানবন্দরে ও বিমানের ভিতরে যাত্রীরা মাস্ক পরা বাধ্যতামূলক করার পথে হেঁটেছে। রাজ্যে মহামারী ফের ছড়িয়ে পড়ায় নতুন করে মাস্ক ব্যবহারে কড়া নির্দেশিকা জারি হতে পারে বলে মনে করা হচ্ছে। শুক্রবারই এ নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার। 

Advertisement
Next