shono
Advertisement

বিদ্যুতের বিল জমা দিতে অ্যাপ ডাউনলোড করতেই অ্যাকাউন্ট সাফ! ২ লক্ষ টাকা খোয়ালেন পুলিশকর্মী

চলছে তদন্ত।
Posted: 04:24 PM Jul 24, 2022Updated: 04:25 PM Jul 24, 2022

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্ট করার জন্য মোবাইলে আহ্বান। প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করিয়ে ডেবিট কার্ড থেকে দু’ লক্ষাধিক টাকা লোপাট! প্রতারণার শিকার পুরুলিয়ার (Purulia) জেলাশাসকের দেহরক্ষী অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর নিরপেন্দু বিকাশ মণ্ডল। স্বয়ং পুলিশ আধিকারিকই এমন ‘বোকা’ বনে যাওয়াই তাজ্জব এই ঘটনার তদন্তকারীরা।

Advertisement

পুরুলিয়া জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ১৫ তারিখ সকাল সাড়ে ১০টার সময় ৮৭৮৯৯৪৭৪৫০ মোবাইল নম্বর থেকে পুরুলিয়ার জেলাশাসকের দেহরক্ষী অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর নিরপেন্দু বিকাশ মণ্ডলের কাছে ফোন আসে। প্রথমে তাকে অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্ট করার আহ্বান জানিয়ে নানান সুযোগ সুবিধার কথা বলা হয়। এরপর ‘এয়ারপ্রয়িড ফাইল’ নামে অ্যাপ ডাউনলোড করার কথা জানানো হয়। সেই অ্যাপ ডাউনলোড করতেই ওই পুলিশ কর্মীর ডেবিট কার্ড থেকে দু’লক্ষ ৩৭ হাজার টাকা উধাও হয়ে যায়। যেহেতু ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে ডেবিট কার্ডের লিংক থাকে তাই ওই অ্যাপ থেকে ডেবিট কার্ডে সংযোগ করে এই বিপুল পরিমাণ টাকা লোপাট করা হয় বলে অভিযোগ ।

[আরও পড়ুন: নেশার টাকা না পেয়ে মাকে গুলি করে খুন ছেলের, চাঞ্চল্য ভাটপাড়ায়]

গত ১৫ জুলাই এই ঘটনার পর টামনা থানায় ২২শে জুলাই এই অভিযোগ করেন ওই দেহরক্ষী l অভিযোগের পরেই এই ঘটনার কিনারা করতে পুরুলিয়া সাইবার ক্রাইম থানার সাহায্য নিয়ে কাজ শুরু করেছে টামনা থানা l পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগন বলেন, ঘটনার তদন্ত চলছে। তবে এখনও পর্যন্ত এই ঘটনার কিনারা করতে কোনও সূত্র পায়নি টামনা থানার পুলিশ। সাইবার ক্রাইম থানার দিকেই তাকিয়ে রয়েছে তাঁরাl

অতীতে এই জেলায় এইভাবে সাইবার ক্রাইমে একাধিক জনের কোটি কোটি টাকা প্রতারণা হয়েছে। বেশ কিছু ঘটনার কিনারা হলেও অধিকাংশগুলিরই আজও পর্যন্ত কোন কিনারা হয়নি। ফলে বিভিন্ন ব্যাংক কর্তৃপক্ষের আবেদন-সহ তারা ধারাবাহিকভাবে প্রচার করছে, এরকম ফোন কলে কোনওরকম সাড়া না দেওয়া। কিন্তু তারপরও মানুষজন সচেতন না হওয়ায় প্রতারিত হয়েই চলেছেন।

[আরও পড়ুন: ৪৮ ঘণ্টা পার, স্কুলে ঢুকে শিক্ষিকাকে নগ্ন করে মারধরের ঘটনায় এখনও অধরা দুষ্কৃতীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement