দেবীপক্ষে ত্রাতা ২ মহিলা আরপিএফ, মৃত্যুর মুখ থেকে বাঁচালেন যাত্রীর প্রাণ

10:04 AM Oct 01, 2022 |
Advertisement

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনের ফাঁকে ঢুকে যাওয়া এক যাত্রীর প্রাণে বাঁচালেন আরপিএফের দুই মহিলা কনস্টেবল। পঞ্চমীর সকালে পূর্ব রেলের মালদহ ডিভিশনের জামালপুর স্টেশনে এই ভিডিও ধরা পড়েছে স্টেশনের সিসিটিভিতে। পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব বলেন, “দেবীপক্ষে আমাদের মহিলা কর্মীদের এই কমর্কাণ্ডে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। দক্ষতার জন‌্য মহিলা কনস্টেবল মীনা ও অঙ্কিতাকে পুরষ্কৃত করবে বিভাগ।”

Advertisement

মর্নিং শিফটে স্টেশনে কর্মরত ছিলেন ওই দুই কনস্টেবল। সকাল সাড়ে ন’টা নগাদ দিল্লিগামী ব্রহ্মপুত্র মেল স্টেশনে আসে। মালদহ মহেশমতির বাসিন্দা বিনোদ শর্মা জল কিনতে জামালপুর স্টেশনে নামেন। ট্রেনটি ছেড়ে দিলে তিনি চলন্ত ট্রেনে চড়তে গিয়ে পিছলে ট্রেন ও স্টেশনের ফাঁকে ঝুলে পড়েন। এরপর দুই মহিলা কনস্টেবল ছুটে এসে তাকে টেনে তোলেন। পরিস্থিতি অনুমান করে গার্ড ট্রেনটি দাঁড় করায়। সাময়িকভাবে সুস্থ করে বিনোদ শর্মাকে ওই ট্রেনে তুলে দেয় আরপিএফ।

[আরও পড়ুন: গার্ডেনরিচের আমির খানের পাহাড় প্রমাণ সম্পত্তির খোঁজ, ‘ফ্রিজ’ ৪৮ লক্ষ টাকার ক্রিপ্টোকারেন্সি]

আরপিএফ কর্মীদের এহেন নজির প্রথম না হলেও মহিলা কনস্টবলের এই কর্মদক্ষতা প্রথমই বলা চলে। কনস্টেবল মীনা ও অঙ্কিতা দু’জনেই দক্ষ ও পরিশ্রমী বলে দাবি করেছেন ইন্সপেক্টর কেশকুমার সাপেট। তিনি জানান, দুঘর্টনার শিকার ওই যাত্রী যথেষ্ট মোটা ছিলেন। মহিলা কনস্টেবলদের দক্ষতা থাকায় টেনে তুলতে পেরেছেন। মীনা রাজস্থানের ও অঙ্কিতা হরিয়ানার মেয়ে। নিয়মিত শরীরচর্চা ও প্রশিক্ষণ চলে। যাত্রী সেবায় কাজে লাগতে পারায় খুশি দু’জনেই।

Advertising
Advertising

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: এসএসসি গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে চার্জশিট সিবিআইয়ের, পার্থ-সহ ১৬ জনের নাম উল্লেখ]

This browser does not support the video element.

Advertisement
Next