Advertisement

‘অমিত শাহর পরিকল্পনামাফিক গুলি, মোদি সমর্থন করেছেন’, ফের শীতলকুচি নিয়ে আক্রমণ মমতার

01:55 PM Apr 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গে ভোটপর্বে আলোচনার নতুন কেন্দ্রবিন্দু কোচবিহারের (Cooch Behar) শীতলকুচি। চতুর্থ দফা ভোটের দিন সেখানে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের প্রাণহানির ঘটনা কিছুতেই ফিকে হচ্ছে না। রাজনৈতিক মহলে এ নিয়ে তরজাও অব্যাহত। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গোড়া থেকেই এই ঘটনার পিছনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে দায়ী করেছেন। সোমবার রানাঘাটের সভা থেকে তিনি আরও একবার এ নিয়ে সুর চড়ালেন। বললেন, ”আমি বিশ্বাস করি, অমিত শাহর পরিকল্পনামাফিক ঘটনাটি ঘটেছে। কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী সব জানেন, পরিকল্পনা করেছিলেন। আর নরেন্দ্র মোদি তাকে সমর্থন করছেন! এটা লজ্জার।”

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

রানাঘাটের (Ranaghat) সভা থেকে বিজেপির বিরুদ্ধে ফের একরাশ ক্ষোভ উগরে দিলেন তৃণমূল সুপ্রিমো। মৃত্যু নিয়ে বিজেপি সাম্প্রদায়িকতার তাস খেলছে, পালটা এই অভিযোগে সরব হলেন তিনি। বললেন, ”ওরা হিন্দু-মুসলিম করছে। মৃত্যুর পর কি হিন্দু-মুসলিম বিচার্য বিষয়? নাকি রক্তে হিন্দু-মুসলিম থাকে? আমি যেতে চেয়েছিলাম, আটকানো হল। ওরা গুলি করে মারবে, আবার সেখানে যাওয়াও আটকাবে। আমি ওই পরিবারগুলোকে কথা দিয়েছি, নিষেধাজ্ঞা উঠে গেলেই যাব।” শীতলকুচি কাণ্ডে যাবতীয় তথ্য হাতে রয়েছে বলে দাবি করেন তিনি। পাশাপাশি চ্যালেঞ্জের সুরেই তৃণমূল সুপ্রিমো বলেন, ”যতদিন বাঁচব, বীরপুরুষের মতো লড়াই করে যাব।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘ম্যায় হুঁ না’, বর্ধমানের সভা থেকে শাহরুখের সিনেমার সংলাপে মমতাকে বিঁধলেন মোদি]

নদিয়ার এই কেন্দ্রে উনিশের লোকসভায় শোচনীয় ফলাফল হয়েছিল বিজেপির। কৃষ্ণনগর লোকসভায় তৃণমূল জিতলেও, বিজেপির উত্থান চিন্তার ভাঁজ ফেলেছিল শাসকদলের কপালে। কিন্তু কেন এই ব্যর্থতা, সোমবারের সভা থেকে তার ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ”আগেরবার আমাদের ফল এখানে খারাপ হয়েছিল। বিজেপি মিথ্যে প্রচার করে, টাকা ছড়িয়ে জিতেছিল। এবার যে প্রার্থী ভোটে দাঁড়িয়েছেন, তাঁর ভিডিও দেখেছেন তো? টাকা বিলি করছেন, এটা লজ্জার! এরা রাজনীতি করছে? রাজনীতি করতে গেলে সবার আগে মানুষের সেবা করতে হয়।” এদিন তাঁর সভায় ছিলেন রানাঘাটের তিন আসনের দলীয় প্রার্থীরা। \

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা, ভয়ে কোলের সন্তান নিয়ে বাপের বাড়ি গেলেন সোনারপুর উত্তরের বধূ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next