করোনার বাড়বাড়ন্তের মাঝে ডেঙ্গুর হানা, মুর্শিদাবাদে প্রাণ গেল এক ব্যক্তির

09:29 PM Jun 24, 2022 |
Advertisement

সাবিরুজ্জামান, লালবাগ: করোনার বাড়বাড়ন্তের মাঝে ডেঙ্গুর (Dengue) হানা। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ গেল এক ব্যক্তির। ঊনপঞ্চাশ বছর বয়সি ওই ব্যক্তির নাম প্রবীর কুমার দাস। বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তাঁর। এই খবর ছড়িয়ে পড়তেই মৃতের প্রতিবেশীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

স্বাস্থ্যদপ্তর সুত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের লালগোলা গ্রাম পঞ্চায়েতের সাহাবাদ এলাকার বাসিন্দা প্রবীর কুমার দাস সপ্তাহখানেক আগে জ্বরে আক্রান্ত হন। প্রথম দিকে পেশায় ঠিকাদার প্রবীর দাস জ্বর নিয়ে বিশেষ মাথা ঘামাননি। স্থানীয় ওষুধের দোকান থেকে কেনা ওষুধ খেয়েছিলেন। তাতে জ্বর সারেনি। তিনি রবিবার মুর্শিদাবাদ  মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি হন। সেখানে তাঁর রক্ত পরীক্ষা করা হয়। জানা যায়, প্রবীরবাবু ডেঙ্গু আক্রান্ত। চিকিৎসা চলাকালীন বৃহস্পতিবার রাতে তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: ‘বাংলায় মাথা নিচু করে বাস করছি’, বিস্ফোরক রাজ্যপাল, পালটা জবাব কুণালের]

এক সন্তানের বাবা প্রবীরের মৃত্যুতে তাঁর পরিবারে শোকের ছায়া। পরিবারের একমাত্র  উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি। স্বামীর মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন স্ত্রী  জয়তি দাস। তিনি বলেন, “উনি তো বাড়িতেই ছিলেন। কী করে ডেঙ্গু আক্রান্ত হলেন বুঝতে পারছি না। তবে আগে রক্ত পরীক্ষা করলে এভাবে মৃত্যু হত না।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এদিকে লালগোলা গ্রাম পঞ্চায়েতের প্রধান বলেন, “এলাকার মানুষ যাতে মশারি ব্যবহার করেন সে বিষয়ে সচেতন করা হবে। অন্যদিকে মানুষ যাতে অযথা আতঙ্কিত না হন সে ব্যাপারে প্রচার করা হবে।” লালবাগ মহকুমার এসিএমওএইচ এ এস মাহাফুজল করিম  জানান, “শনিবার একটি মেডিক্যাল টিম মৃতের বাড়িতে যায়। সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ওই দলের সদস্যরা। তাঁরা ডেঙ্গুর বিষয়ে এলাকার মানুষকে সচেতন ও সতর্ক করেন।”         

[আরও পড়ুন: অঙ্কিতার চাকরি পাবেন ববিতাই, দিতে হবে ৪৩ মাসের বেতনও, নির্দেশ হাই কোর্টের]

Advertisement
Next