গভীর রাতে বিধ্বংসী অগ্নিকাণ্ড দমদম ক্যান্টনমেন্টে, পুড়ে ছাই ১০০টি দোকান

08:54 AM Jan 30, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আগুনের গ্রাসে দমদম ক্যান্টনমেন্ট (Dum Dum Cantonment) স্টেশন সংলগ্ন একটি বাজার। পুড়ে ছাই হয়ে গিয়েছে ১০০টির বেশি দোকান। মাথায় হাত ব্যবসায়ীদের।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, শুক্রবার রাত আড়াইটে নাগাদ ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। গভীর রাত হওয়ায় প্রথমদিকে কেউ বিষয়টি টের পাননি। এদিকে উত্তুরে হাওয়ায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। বেশ কিছুক্ষণ পর স্থানীয়দের নজরে পড়তেই খবর দেওয়া হয় দমকলে। তবে ততক্ষণে দাউদাউ করে জ্বলতে শুরু করেছে প্রায় ১০০টি দোকান। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৯ টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভানোর কাজ শুরু করতে বেশ বেগ পেতে হয় দমকলকে। দীর্ঘক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে আগুন। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও জানা যায়নি। দমকল আধিকারিকরা জানিয়েছেন, আগুন সম্পূর্ণ নেভার আগে অগ্নিকাণ্ডের কারণ বলা সম্ভব নয়। ওই বাজারে আগুন নির্বাপনের কোনও ব্যবস্থা ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দশ নয়, ট্যাব কিনতে পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকল ২০ হাজার টাকা! শোরগোল কেশপুরে]

আগুন গ্রাস করেছে দোকান। ব্যাপক ক্ষতির মুখে ব্যবসায়ীরা। কী হবে ভবিষ্যৎ তা ভেবে কুলকিনারা পাচ্ছেন না তাঁরা। প্রসঙ্গত, শেষ কয়েকদিনে শহর কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাগবাজারের বিধ্বংসী আগুন আশ্রয় কেড়েছে বহু মানুষের। এদিকে সম্প্রতি কলকাতার একটি গ্যারাজে আগুন লাগে। যা ছড়িয়ে পড়ে পাশের ঝুপড়িতে। দমকলের ইঞ্জিন পৌঁছনোর আগেই পুড়ে যায় ৮-১০টি ঘর। আশ্রয়হীন ওই পরিবারগুলিও।

[আরও পড়ুন: ‘একুশের নির্বাচনের পর ভয়ংকর খেলা হবে, কেউ পার পাবে না’, বিজেপিকে হুঁশিয়ারি অনুব্রতর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next