ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ, চলতি সপ্তাহে বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ

09:25 AM Aug 16, 2022 |
Advertisement

নব্যেন্দু হাজরা: ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে চলতি সপ্তাহেই আবার বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দপ্তর। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি বাড়বে বলেই খবর। আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই মেঘলা রাজ্যের বিভিন্ন জেলা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরেই বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গ। উপকূলবর্তী এলাকা, বিশেষত সুন্দরবন (Sundarban), গোসাবা, কাকদ্বীপের বহু নদীর বাঁধ ভেঙে হু হু করে জল ঢুকেছে গ্রামে। ভিটেছাড়া হয়েছে বহু পরিবার। গতকাল অর্থাৎ সোমবার থেকে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছিল পরিস্থিতি। দেখা মিলেছিল রোদের। এরই মাঝে ফের নিম্নচাপের ভ্রুকুটি। হাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। শুক্রবার বৃষ্টি বাড়বে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়ায়। 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ছুটি না মেলায় স্ত্রী-সন্তানদের সময় দিতে পারেন না, অবসাদে ‘আত্মঘাতী’ গড়বেতার বিডিও]

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, এই নিম্নচাপের প্রভাবে ওড়িশায় প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে প্রভাব পড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও। বৃহস্পতিবার ও শুক্রবার দিনভর বৃষ্টি চলবে। শনিবার থেকে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে। আজ অর্থাৎ মঙ্গলবার থেকেই বদলাবে আবহাওয়া। মেঘলা থাকবে আকাশ। নিম্নচাপের কারণে মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই পাঁচ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

প্রসঙ্গত, শ্রাবণ শেষ, কিন্তু এখনও বর্ষা সেভাবে হাঁকিয়ে ব্যাটিং করতে পারেনি। বৃষ্টির পরিমাণ স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম। নিম্নচাপের হাত ধরে খানিকটা বৃষ্টির ঘাটতি দূর হচ্ছে। তবে এখনও ঘাটতি রয়েছেই। তবে এই একের পর নিম্নচাপে আদৌ বৃষ্টির খামতি দূর হয় কিনা, সেদিকেই তাকিয়ে সকলে।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসে ‘উধাও’ রাজনীতির রং, সিপিএমের কার্যালয়ে তেরঙ্গা উত্তোলন TMC বিধায়কের]

Advertisement
Next