shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় ১১ হাজার, নিম্নমুখী অ্যাকটিভ কেস

সুস্থতার হার ৯১.৪৯ শতাংশ।
Posted: 07:01 PM Jan 20, 2022Updated: 07:10 PM Jan 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। বাংলায় জারি রয়েছে কড়া বিধিনিেষেধ। তার সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় বেশ খানিকটা কমল রাজ্যের সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৯৫৯ জন। যা আগের দিনের তুলনায় বেশ খানিকটা কম। পজিটিভিটি রেট ১৬. ২৭ শতাংশ। একদিনে করোনার বলি হয়েছেন রাজ্যের ৩৭ জন। 

Advertisement

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১,৭৫৯ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১,৭৪৭ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর থেকে সামান্য বেশি। নিম্নমুখী কোভিড গ্রাফ স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে ওই জেলার বাসিন্দাদের। 

[আরও পড়ুন: বিজেপিতে বাড়ছে বিদ্রোহের আঁচ, এবার শাহ-নাড্ডাকে চিঠি বাঁকুড়ার ‘বিক্ষুব্ধ’ বিধায়কদের]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে বীরভূম। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৭৭৭ জন। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিত ৭৫০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৩৯, ৯২০। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৩৭ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ১৪ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ২৩০ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৭, ৮১৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা  ১৭, ৭৪, ৮৮১। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। এদিকে পরিস্থিতি মোকাবিলায় সবরকম চেষ্টা চালাচ্ছে রাজ্য। বিভিন্ন এলাকায় তৈরি হচ্ছে কনটেনমেন্ট জোন।

[আরও পড়ুন: অবাক কাণ্ড! পুলিশি ধরপাকড় এড়াতে মাস্কের বদলে কলাপাতা ছিঁড়ে মুখ ঢাকলেন প্রৌঢ়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement