Coronavirus: পুজোর মুখেই ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, একদিনে মৃত ২

04:10 PM Sep 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2022) বাদ্যি বেজে গিয়েছে। ইতিমধ্যেই প্রতিমা দর্শনে বেড়িয়ে পড়েছেন আমজনতা। মহালয়া থেকেই উপচে পড়ছে ভিড়। অধিকাংশের মুখে মাস্ক নেই, যা বাড়াচ্ছে করোনা আতঙ্ক। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান বলছে, প্রায় দ্বিগুণ হয়েছে দৈনিক করোনা সংক্রমণ। একদিনে মৃত ২ জন। পরিসংখ্যান দেখে রাজ্যবাসীকে সতর্ক করছেন বিশেষজ্ঞরা। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৭৯ জন। যা আগের দিন ছিল ১৪১। অর্থাৎ এক ধাক্কায় সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়েছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১৩,৬৬৬। মৃত্যু হয়েছে ২ জনের। মোট করোনার বলি ২১, ৫০১ জন। একদিনে মহামারীর কবল থেকে মুক্ত হয়েছেন ২২৩ জন, আগেরদিন তা ছিল সামান্য কম। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮.৮৪ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,৮৯,০৬৬ জন। এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ৩০৯৯, যার মধ্যে ১১৬ জন রোগী ভরতি হাসপাতালে।

[আরও পড়ুন: CBI তদন্তের গতিতে অসন্তুষ্ট, স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে তদন্তকারীদের নাম জানতে চাইতে পারেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ৭,২২১। এর মধ্যে ৩.৮৬ শতাংশ রিপোর্ট পজিটিভ। এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি চলছে। পুজোর সময়ও তা বন্ধ থাকবে না। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৪১, ৫৬৭  ডোজ টিকা দেওয়া হয়েছে। চলছে প্রিকশন ও বুস্টার ডোজ দেওয়ার কাজ।
 
প্রসঙ্গত, করোনার দাপট অনেকটা কমেছিল। ফলে পুজো প্যাণ্ডেলে অধিকাংশের মুখেই নেই মাস্ক, শারীরিক দূরত্ববিধি মানার বালাইও নেই। এই পরিস্থিতির জন্যই ফের করোনা সংক্রমণ বাড়ছে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের পরামর্শ, উৎসবে মেতে ওঠার পাশাপাশি সাবধানতা অবলম্বনও জরুরি। জনবহুল জায়গায় ঘোরার সময় অবশ্যই মাস্ক থাকুক মুখে। সামান্য জ্বর বা সর্দি-কাশি হলে অবহেলা নয়, দ্রুত চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খান।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে CID তদন্ত নয়, স্থগিতাদেশ কলকাতা হাই কোর্টের]

Advertising
Advertising
Advertisement
Next