Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, মৃত ২

09:26 PM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর (Durga Puja 2022) ঢাকে কাঠি পড়ে গিয়েছে দিন কয়েকআগেই। মহালয়া থেকেই শুরু হয়ে গিয়েছে প্যান্ডেল হপিং। মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়। এর মাঝে গত কয়েকদিনের করোনা গ্রাফ উদ্বেগ বাড়িয়েছিল। তবে গত ২৪ ঘণ্টার কোভিড গ্রাফে সামান্য হলেও স্বস্তি। কারণ কিছুটা কমেছে সংক্রমণ। একদিনে করোনার বলি ২। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। যা আগের দিন ছিল ৩০৯। অর্থাৎ এক ধাক্কায় সংক্রমণ খানিকটা কমেছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১৪,২৫৯। মৃত্যু হয়েছে ২ জনের। মোট করোনার বলি ২১, ৫০৫ জন। একদিনে মহামারীর কবল থেকে মুক্ত হয়েছেন ২৫৯ জন, আগেরদিন তা ছিল সামান্য কম। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,৮৯,৫৬১ জন। এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ৩১৯৩, যার মধ্যে ৯৪ জন রোগী ভরতি হাসপাতালে।   

[আরও পড়ুন: ভুয়ো পরিচয়ে পরপর ২৪ বিয়ে! আঠাশের যুবকের কীর্তিতে হতবাক পুলিশ]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ৭,০১৮। এর মধ্যে ৪.০৫ শতাংশ রিপোর্ট পজিটিভ। এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি চলছে। পুজোর সময়ও তা বন্ধ থাকবে না। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৩৩, ৩৮০ ডোজ টিকা দেওয়া হয়েছে। চলছে প্রিকশন ও বুস্টার ডোজ দেওয়ার কাজ।
 
প্রসঙ্গত, পুজো প্যাণ্ডেলে অধিকাংশের মুখেই নেই মাস্ক, শারীরিক দূরত্ববিধি মানার বালাইও নেই। এই পরিস্থিতির জন্যই ফের করোনা সংক্রমণ বাড়ছে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের পরামর্শ, উৎসবে মেতে ওঠার পাশাপাশি সাবধানতা অবলম্বনও জরুরি। জনবহুল জায়গায় ঘোরার সময় অবশ্যই মাস্ক থাকুক মুখে। সামান্য জ্বর বা সর্দি-কাশি হলে অবহেলা নয়, দ্রুত চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খান।
Advertising
Advertising
Advertisement
Next