shono
Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার পজিটিভিটি রেট ৪ শতাংশের বেশি, পুজোর মুখে বাড়চ্ছে উদ্বেগ

একদিনে করোনা জয় করেছেন ১৯০ জন।
Posted: 08:05 PM Sep 22, 2022Updated: 08:05 PM Sep 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় পুজোর সূচনা হয়ে গিয়েছে। আজ অর্থাৎ বৃহস্পতিবার পুজোর উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আকাশে বাতাসে পুজোর গন্ধ। এরই মাঝে রাজ্যের কোভিড গ্রাফে সামান্য হলেও বাড়ল উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছে সাড়ে তিনশোর কিছুটা কম। একদিনে করোনায় মৃত ১।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ৩৩৭ জন, যা আগের দিন ছিল ৩৬৫।  অর্থাৎ সংক্রমণ আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। কিন্তু তাতে কমছে না আতঙ্ক। বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১,১২,১৯৪ জন। একদিনে করোনা জয় করেছেন ১৯০ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৮,০৩৬ জন।শতকরা হিসেবে ৯৮.৮৬ শতাংশ। 

[আরও পড়ুন: ‘এমন দুর্নীতি দেশে বিশেষ দেখা যায়নি, লোককে কী জবাব দেব?’, পার্থ ইস্যুতে মন্তব্য সৌগতর]

এবার আসা যাক পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬৬৫। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এর মধ্যে ১২৭  জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭,৫৬১ টি। যার মধ্যে মাত্র ৪.৪৬ শতাংশ রিপোর্ট পজিটিভ।

বাঙালির সবচেয়ে বড় উৎসব অর্থাৎ দুর্গাপুজোয় ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ৩২, ৯৮৬ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। 

[আরও পড়ুন: শান্তিনিকেতন হত্যাকাণ্ড: প্রতিবেশী খুদেকে খুনের কথা স্বীকার ধৃত রুবির, প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement