shono
Advertisement

ফের ঊর্ধ্বমুখী বাংলার দৈনিক করোনা গ্রাফ, একদিনে প্রাণ হারালেন ৬ জন

সংক্রমণের নিরিখে এদিন তিন নম্বরে পশ্চিম বর্ধমান।
Posted: 06:47 PM Jul 19, 2022Updated: 07:42 PM Jul 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত। দু’দিন গ্রাফ নিম্নমুখী হয়ে স্বস্তি দিলেও আবার পরের দিনই তা লাফিয়ে বাড়ে। ঠিক যেমনটা বলছে মঙ্গলবারের করোনা পরিসংখ্যান। সোমবার দৈনিক সংক্রমণের হার কমলেও এদিন ফের ঊর্ধ্বমুখী গ্রাফ। বাড়ছে পজিটিভিটি রেট। আর সেই সঙ্গে হু হু করে বৃদ্ধি পাচ্ছে সক্রিয় রোগীর সংখ্যা।

Advertisement

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২,২৪৩ জন। গতকাল যে সংখ্যাটা নেমেছিল দেড় হাজারের নিচে। দৈনিক পজিটিভিটি রেট ১৫.৩৭ শতাংশ। এর মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত ৪২৩ জন। তবে সংক্রমণের দিক থেকে একদিনে তিলোত্তমাকেও টপকে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত ৪৪৬ জন। এরপরেই তালিকায় রয়েছে পশ্চিম বর্ধমান, মালদহ ও বীরভূম। গত ২৪ ঘণ্টায় এই তিন জেলায় সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ১৬৬, ১৩৪, ১১৯ জন। পূর্ব বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনাতেও একদিনে আক্রান্ত একশোর বেশি। ফলে রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২০ লক্ষ ৭৪ হাজার ৫৫০ জন। 

[আরও পড়ুন: দেশের একাধিক রাজ্যে সংখ্যালঘু তকমা পাওয়ার পথে হিন্দুরা! সুপ্রিম কোর্টের নির্দেশে খুলল দরজা]

এখনও মারণ ভাইরাস কাড়ছে প্রাণ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ছ’জনের। এ রাজ্যে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২৮৮ জন। মৃত্যু হার ১.০৩ শতাংশ। বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ২,৮৫১ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ২৪ হাজার ২৯৩ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৭.৫৮ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২৮,২৫৫ জন। আর হাসপাতালে ভরতি ৭১৪ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়ল ২৮,৯৬৯ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১৪ হাজার ৫৯০টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৪ লক্ষ ৭৬ হাজার ৯৯১ জন।

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের প্রথম চার্জশিট, নাম রয়েছে লালা-সহ ৪১ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement