Advertisement

করোনা মোকাবিলায় কড়া জেলা প্রশাসন, এবার দিঘা সফরেও লাগবে কোভিড রিপোর্ট

07:49 PM Jul 12, 2021 |
Advertisement
Advertisement

রঞ্জন মহাপাত্র, কাঁথি: রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ নিম্নমুখী হলেও সংক্রমণ বাড়ছে পূর্ব মেদিনীপুরে। পরিস্থিতি মোকাবিলায় কঠোর পদক্ষেপ জেলা প্রশাসনের। তারাপীঠ-শান্তিনিকেতনের পর এবার দিঘা (Digha) যেতেও লাগবে কোভিড টেস্টের রিপোর্ট।  নাহলে সঙ্গে নিয়ে যেতে হবে ভ্যাকসিনের সার্টিফিকেট।  একই নিয়ম মন্দারমণি ও তাজপুরের (Tajpur) ক্ষেত্রেও।

Advertisement

সোমবার পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) জেলা প্রশাসনের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানেই পর্যটকদের  কোভিড টেস্টের রিপোর্ট অথবা সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। টিকার দুটি ডোজ সম্পূর্ণ হলে তবেই হোটেলে থাকার অনুমতি মিলবে। এর পাশাপাশি একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। হোটেলের ভিতর কড়াভাবে মানতে হবে কোভিড বিধি। সেখানে বিধিনিষেধ পালন যেমন পর্যটকদের দায়িত্ব, একইভাবে পর্যটকরা নিয়ম মেনে চলছেন কিনা তা দেখা হোটেল কর্তৃপক্ষের দায়িত্ব। তাই কোনও কারণে হোটেলের ভিতর কোভিড বিধি লঙ্ঘন হলে তার দায় নিতে হবে কর্তৃপক্ষকে। সেইসঙ্গে হোটেলের বিভিন্ন জায়গায় কোভিড সচেতনতামূলক পোস্টার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশিকাতেই স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

[আরও পড়ুন: কুসংস্কার! ২ দিনের ব্যবধানে দেগঙ্গায় ফের বিনা চিকিৎসায় মৃত্যু সাপের ছোবল খাওয়া যুবকের]

রাজ্যের বিধিনিষেধ একটু শিথিল হতেই বিভিন্ন প্রান্ত থেকে বীরভূমের শান্তিনিকেতন এবং তারাপীঠে ভিড় জমাতে শুরু করেছিলেন মানুষজন। এঁদের মধ্যে রাজ্যের মানুষ যেমন রয়েছেন, তেমনই রাজ্যের বাইরে থেকে আসা পর্যটকরাও রয়েছেন। বিশেষ করে ঝাড়খণ্ড। আর এতেই আতঙ্ক বেড়েছিল জেলায়। কারণ জেলার বাইরে থেকে পর্যটক আসার ফলে করোনা আবার নতুন করে ছড়িয়ে পড়তে পারে। আর সেই কারণেই পর্যটকদের জন্য কোভিড টেস্টের  রিপোর্ট বাধ্যতামূলক করেছিল বীরভূম প্রশাসন। 

[আরও পড়ুন: কোহিনূর চা বাগানের মালিকানা হস্তান্তর নিয়ে সমস্যা, বিক্ষোভ-থানা ভাঙচুরে উত্তাল আলিপুরদুয়ার]

Advertisement
Next