পাচারের ছক বানচাল, শিলিগুড়ি থেকে চিতাবাঘ ও রেড পাণ্ডার চামড়া-সহ গ্রেপ্তার ৩

12:11 PM Aug 17, 2022 |
Advertisement

শান্তনু কর, জলপাইগুড়ি: চিতাবাঘ ও রেড পাণ্ডার চামড়া পাচারের ছক বানচাল। জলপাইগুড়ি (Jalpaiguri) থেকে বনদপ্তরের জালে ৩ অভিযুক্ত। আজ অর্থাৎ বুধবারই ধৃতদের তোলা হবে আদালতে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জানা গিয়েছে, নেপাল থেকে আনা হয়েছিল চিতাবাঘ ও রেড পাণ্ডার চামড়া। শিলিগুড়ি হয়ে তা পাচার করা হত ভুটানে। গোপন সূত্রে গোটা বিষয়টি জানতে পারেন বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনকর্মীরা। এরপরই শুরু করে নজরদারি। জলপাইগুড়িতে তিনজনকে দেখে সন্দেহ হয় বনকর্মীদের। তাঁদের ধরতেই উদ্ধার হয় একটি চিতাবাঘ ও দুটি রেড পাণ্ডার চামড়া। জানা গিয়েছে, ৩০ লক্ষ টাকার বিনিময়ে পাচার করা হচ্ছিল এই চামড়া। ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে তিন অভিযুক্তকে। ঘটনার নেপথ্যে আর কে বা কারা জড়িত, তা জানার চেষ্টা করা হচ্ছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: পুরীর হোটেলে কাকিমার সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় যুবক! কাকার নজরে পড়তেই ভয়ংকর পরিণতি]

এই প্রথম নয়, আগে একাধিকবার উত্তরবঙ্গে শিলিগুড়ি, জলপাইগুড়ি এলাকা থেকে বন্যপ্রাণী ও প্রাণীর চামড়া পাচারের চেষ্টার ঘটনা প্রকাশ্যে এসেছে। হাতেনাতে পাকড়াও করা হয়েছে পাচারকারীরা। বানচাল হয়েছে পাচারের ছক। কিছুদিন আগে আলিপুরদুয়ার জেলার বারোভিসা এলাকায় অভিযান চালায় কুমারগ্রাম থানার পুলিশ। তখনই অসমের একটি ট্রাক দেখতে পায় পুলিশ। সন্দেহ হতেই তল্লাশি চালায় তারা। দেখা যায়, পিছনে প্লাস্টিকে মুড়ে একটি বড় খাঁচা রাখা হয়েছে। প্লাস্টিক খুলতেই দেখা যায় খাঁচায় বন্দী অস্ট্রেলিয়ার একটি ক্যাঙারু।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: অভিষেকের ছবি দিয়ে ‘নতুন তৃণমূলে’র হোর্ডিংয়ে ছয়লাপ দক্ষিণ কলকাতা, কী ব্যাখ্যা কুণাল ঘোষের?]

Advertisement
Next