মনসা পুজোর দিনই পুরুলিয়ায় উদ্ধার রক পাইথন, ‘দেবীর আবির্ভাব’, বিশ্বাসে প্রণাম এলাকাবাসীর

09:44 PM Aug 17, 2022 |
Advertisement

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: সর্পদেবী মনসার আরাধনার দিনই এক বিশালাকার রক পাইথন উদ্ধার হল পুরুলিয়ার গ্রামে। বুধবার সকালে কংসাবতী উত্তর বন বিভাগের পুরুলিয়া-পাড়া রেঞ্জের চাকলতোড়ের আঁধারিকচা এলাকায় পাইথন উদ্ধারকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পরে বনকর্মীরা এসে পাইথনটিকে উদ্ধার করে নিয়ে যান।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

বুধবার আধাঁরিকচা গ্রামের বাসিন্দা বাবলু গোপ তাঁর আমন ধানের জমির আলে ওই রক পাইথনটিকে দেখতে পান। শুকনো পাতার তলায় ঘাপটি মেরে পড়ে থাকতে দেখেন। এরপরেই তিনি গ্রামের লোকজনদের খবর দেন। এই খবর চাউর হতেই ভিড় জমে যায় ওই চাষের জমিতে। মা মনসার আরাধনার দিনই সাক্ষাৎ অজগরকে দেখতে পেয়ে কপাল ঠুকে প্রণাম করতে থাকেন ভিড় করা আমজনতা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: অনুব্রতকন্যা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা, জানতেনই না রাজ্যের শিক্ষামন্ত্রী]

মা মনসাকে ঘিরে নানা পৌরাণিক গল্প মুখে মুখে ফিরতে থাকে। সিভিক ভলান্টিয়ারও চলে আসেন সেখানে। এরপরেই খবর দেওয়া হয় কংসাবতী উত্তর বনবিভাগে। ফলে দ্রুত ঘটনাস্থলে চলে আসেন পুরুলিয়া-পাড়া রেঞ্জের পুরুলিয়া বিটের আধিকারিক কাশীনাথ সেন।

কিছুক্ষণের মধ্যেই তিনি একাধিক বনকর্মীকে নিয়ে স্নেক ক্যাচারের মাধ্যমে রক পাইথনকটিকে উদ্ধার করে বস্তাবন্দি করেন। তিনি জানান, “উদ্ধার হওয়া ওই রক পাইথন প্রায় ২৫ কেজি ওজনের। আপাতত পর্যবেক্ষণে রাখার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে সাপটিকে।”

[আরও পড়ুন: নামমাত্র স্টাইপেন্ড, এমবিবিএসদের সমান সাম্মানিক দাবি ক্ষুব্ধ পশু চিকিৎসকদের]

Advertisement
Next