Amit Shah: BSF’র অনুষ্ঠান মঞ্চে শাহের সঙ্গে কেন শুভেন্দু-সুকান্ত? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিশানা তৃণমূলের

09:36 PM May 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ব্যুরো: বিএসএফের (BSF) অনুষ্ঠান মঞ্চে কেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও সুকান্ত মজুমদার (Sukanta Majumder)? সরকারি কর্মসূচি পালনের অনুষ্ঠানে কেন বিজেপি নেতারা? এই প্রশ্ন মাথাচাড়া দিয়েছে রাজ্য-রাজনীতিতে। বিএসএফের অনুষ্ঠানে যদিও বা রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতা থাকলেন, ভিক্টোরিয়া মেমোরিয়ালে শাহের উপস্থিতিতে কেন্দ্রীয় সরকারের কর্মসূচিতে রাজ্যের কোনও মন্ত্রীকে কেন ডাকা হল না, তা নিয়েও বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

Advertisement

সীমান্তরক্ষী বাহিনীর সরকারি অনুষ্ঠানে বিরোধী দলনেতা ও একজন সাংসদ থাকলেও রাজ্যের প্রতিনিধি হিসেবে কোনও মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হল না কেন? আর বিরোধী দলনেতা ও একজন সাংসদ থাকলেও সরকারি অনুষ্ঠানের মূল মঞ্চে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পাশে তাঁরা বসলেন কীভাবে? সরকারি মঞ্চে বিজেপি রাজনীতিকদের এমন ‘দাপাদাপি’কেন, তা নিয়ে ক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস। বিএসএফের মঞ্চকে কার্যত বিজেপির মঞ্চে পরিণত করা হয়েছে বলে অভিযোগ জানিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করে বলেন, “বিএসএফকে বিজেপির ক্যাডারে পরিণত করার নির্দেশ দিয়ে যাবেন না। বাংলার মানুষ এসব মেনে নেবে না।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘কাটমানির সংজ্ঞা কী?’, বঙ্গ সফরে থাকা অমিত শাহর কটাক্ষে পালটা বিঁধলেন মমতা]

দু’দিনের বঙ্গ সফরের প্রথম দিন বৃহস্পতিবার সকাল ১০টায় কলকাতা বিমান বন্দরে পৌঁছন শাহ (Amit Shah)। স্বাগত জানান কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। হেলিকপ্টারে হিঙ্গলগঞ্জে বিএসএফের অনুষ্ঠানে পৌঁছন শাহ। বিএসএফের ৬টি ভাসমান আউটপোস্ট, সুন্দরবনের জন্য বোট অ্যাম্বুল্যান্সের উদ্বোধন শেষে বনগাঁর হরিদাসপুরে মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করেন তিনি। বিএসএফের বনগাঁ কর্মসূচিতে মঞ্চে শাহর সঙ্গে শুভেন্দু—সুকান্তদের থাকা নিয়েই মূল বিতর্ক।

Advertising
Advertising

শাহর সঙ্গে সরকারি কর্মসূচিতে দুই কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক ও শান্তনু ঠাকুরের থাকাটা স্বাভাবিক। কিন্তু রাজ্যের বিরোধী দলনেতা কেন্দ্রীয় সরকারের কোনও অংশ নন। প্রশ্ন, তাহলে তিনি কীভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একই কপ্টারে সওয়ার হলেন। শুভেন্দু ও সুকান্ত- দু’জনেই বিজেপির প্রতিনিধি। আর বিজেপির প্রতিনিধি না হয়ে শুভেন্দুকে যদি বিধায়ক বা বিরোধী দলনেতা বলে দাবি করে সরকারি কর্মসূচিতে থাকার যুক্তি দেখানো হয়, তাহলে যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্য সরকারের কোনও প্রতিনিধিকে ডাকা হল না কেন?

[আরও পড়ুন: ছ’বছর প্রেমের পরও বিয়েতে ‘না’, শিক্ষকের বাড়ির সামনে ধরনায় প্রেমিকা]

Advertisement
Next