অভিষেককে জবাব দিতে পালটা প্রস্তুতি বিজেপির, কাঁথিতে সভা করবেন শুভেন্দু

04:01 PM Dec 05, 2022 |
Advertisement

রঞ্জন মহাপাত্র, কাঁথি: নিজের গড়ে তৃণমূলের হাইভোল্টেজ সভার পালটায় এবার ঝাঁপাচ্ছে বিজেপি (BJP)। গত ২ তারিখ কাঁথির প্রভাত কলেজ ময়দানে বড় জনসভা করে গিয়েছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার তার তার পালটা সভার প্রস্তুতি নিতে শুরু করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রবিবার রাতে তিনি জেলা বিজেপি সংগঠনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। তাতেই সিদ্ধান্ত হয়েছে, আগামী ২১ ডিসেম্বর প্রভাত ময়দানের অদূরে অর্থাৎ যেখানে অভিষেক সভা করে গিয়েছেন, তার কাছেই জনসভা করবেন শুভেন্দু। দুটি জায়গা বেছে পুলিশের কাছে সভার অনুমতি চাওয়া হয়েছে বলে খবর।

Advertisement

গত শনিবার যুযুধান দুই পক্ষ একে অপরের গড়ে গিয়ে সভা করেছেন। কাঁথির প্রভাত ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং ডায়মন্ড হারবারের লাইটহাউস ময়দানে শুভেন্দু অধিকারী। সেখান থেকে উভয়েই একে অপরকে আক্রমণ শানিয়েছেন সপ্তমে সুর চড়িয়ে। এবার জবাব দেওয়ার পালা। কাঁথির প্রভাত ময়দান থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে স্টেশন মাঠ। সেখানে ২১ ডিসেম্বর সভা করতে চান বিরোধী দলনেতা। তবে বিকল্প হিসেবে আরও একটি জায়গায় সভার প্রস্তাব দিচ্ছে জেলা বিজেপি নেতৃত্ব। পরিকল্পনা খানিকটা এরকম, একটি জায়গায় সভার অনুমতি না মিললে অন্যত্র তিনি কর্মসূচি পালন করতে পারবেন।

[আরও পড়ুন: নির্বাচনে মহিলাদের প্রার্থী করা ইসলাম বিরোধী! শাহি ইমামের মন্তব্যে বিতর্ক]

এদিকে, আগামী ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে (Diamond Harbour) এমপি কাপের উদ্বোধন। সেই উপলক্ষে নিজের সংসদীয় এলাকায় যাওয়ার সূচি রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখানে তিনি শুভেন্দুর পালটা সভা হিসেবে কোনও বক্তব্য রাখবেন কিনা, সেদিকে নজর রয়েছে সকলের। তবে ঘনিষ্ঠ সূত্রে খবর, অভিষেক সেখানে শুধুমাত্র জনপ্রতিনিধি হিসেবেই যাবেন। রাজনৈতিক কর্মসূচি কিছু নেই। এ নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ টুইটে কটাক্ষ করেছেন। 

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘অযোগ্য’ শিক্ষকদের তালিকায় নাম! চাকরি হারানোর আশঙ্কায় ‘আত্মঘাতী’ নন্দীগ্রামের শিক্ষিকা]

ডায়মন্ড হারবারে শুভেন্দুর সভায় জনসমাগম তেমন চোখে পড়েনি। তাতে অবশ্য তাঁর অভিযোগ, সভা বানচালের লক্ষ্যে তৃণমূল অশান্তি বাঁধিয়ে সমর্থকদের আটকেছে। চাইলে তিনিও কাঁথিতে অভিষেকের রাস্তা বন্ধ করে দিতে পারেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন বিরোধী দলনেতা। তবে ওয়াকিবহাল মহলের মত, কাঁথি (Kanthi) মানে শুভেন্দুর নিজস্ব রাজনৈতিক চারণক্ষেত্র। সুতরাং আগামী ২১ ডিসেম্বরের সভায় জনঢল নামার সম্ভাবনা। আর পঞ্চায়েত ভোটের আগে সেই ছবি নির্মাণ করা বড় চ্যালেঞ্জ শুভেন্দুর কাছে। 

Advertisement
Next