shono
Advertisement

Weather Update: ভালবাসার মরশুমে বঙ্গে শীতের মিনি স্পেল, বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং

দিনভর কলকাতা-সহ গোটা রাজ্যে বজায় থাকবে শীতের আমেজ।
Posted: 10:20 AM Feb 04, 2023Updated: 05:22 PM Feb 04, 2023

নিরুফা খাতুন: ক্যালেন্ডার বলছে ফেব্রুয়ারি। আর নতুন বছরের দ্বিতীয় মাস মানেই ভালবাসার মরশুম। প্রিয়জনকে আরও কাছে পাওয়ার মরশুম। আর সেই মরশুমে ফের শীতের মিনি স্পেল। শনিবার কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে নামল। দিনভর শীতের আমেজ থাকবে জেলায় জেলায়। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির পূর্বাভাস।

Advertisement

শনিবার সকাল থেকে আকাশ মূলত পরিষ্কার। সকাল এবং সন্ধেয় বজায় থাকবে শীতের আমেজ। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৯৬ শতাংশ। দক্ষিণবঙ্গে আপাতত শীতের মিনি স্পেল চলছে। আগামী ৪৮ ঘন্টায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় এক থেকে তিন ডিগ্রি কম থাকবে। শনিবার পর্যন্ত একই আবহাওয়া বজায় থাকবে। সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা। ফের বাড়তে পারে তাপমাত্রার পারদ।

[আরও পড়ুন: শিলিগুড়ির বিজেপি নেতার স্ত্রীর সঙ্গে সৌমিত্রর সম্পর্কের জেরে বিবাহবিচ্ছেদ! দাবি সুজাতার]

বুধবারের মধ্যে কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রির কাছাকাছি বা তার উপরে যেতে পারে। ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে ফের আবহাওয়ার পরিবর্তন হবে। পারদ আরও একবার নিচে নামতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। এদিকে, আগামী সোম ও মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের বাকি কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন কুয়াশা থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশায় মুখ ঢাকতে পারে উত্তরের জেলাগুলি। তাপমাত্রা প্রায় একই রকম থাকবে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর-পশ্চিম ভারতে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। তামিলনাড়ু এবং কেরল উপকূলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। জম্মু-কাশ্মীর, লাদাখ-সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। নতুন করে সোম ও মঙ্গলবার উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে পশ্চিমী ঝঞ্চার প্রভাব পড়বে। উত্তরপ্রদেশ, অসম, মেঘালয় মণিপুর, মিজোরাম ও ত্রিপুরাতে কুয়াশার সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় ওড়িশার কিছু এলাকায় শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: সহকর্মীদের সঙ্গে সিনেমা দেখে অফিস ফিরে মরণঝাঁপ, সল্টলেকে আইটি কর্মীর মৃত্যুতে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার