সেপ্টেম্বরে দ্বিতীয় সপ্তাহে ডুয়ার্সে অভিষেক, যোগ দিতে পারেন চা শ্রমিকদের সম্মেলনে

03:17 PM Aug 17, 2022 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বলেছিলেন, সম্ভব হলে প্রতি মাসে উত্তরের জেলাগুলিতে যাবেন। কথা রাখলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে দু’ দিনের ডুয়ার্স সফরে যাবেন তিনি। দলীয় সূত্রে খবর, চা বাগানের শ্রমিক সম্মেলনে যোগ দেবেন তিনি। শুনবেন চা শ্রমিকদের অভাব অভিযোগ।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, সেপ্টেম্বরের ৯-১০ তারিখ ডুয়ার্সে যাবেন অভিষেক। মনে করা হচ্ছে, আলিপুরদুয়ার কিংবা জলপাইগুড়ি জেলার চা বাগানে সভা করবেন অভিষেক। তবে সভাস্থল এখনও চূড়ান্ত হয়নি।

[আরও পড়ুন: ফেডারেশনের উপর থেকে ফিফার নির্বাসন তুলতে ভূমিকা নিক কেন্দ্র, নির্দেশ সুপ্রিম কোর্টের]

শুধু পঞ্চায়েত ভোট নয়, পরের বছর লোকসভা ভোট নিয়েও এখন থেকেই প্রস্তুতি নেওয়ার কথা বলেছে রাজ্য নেতৃত্ব। ২০১৯ সালের লোকসভা ভোটে উত্তরবঙ্গে বিজেপির কাছে কার্যত পর্যুদস্ত হয়েছিল তৃণমূল। উত্থান হয়েছিল গেরুয়া শিবিরের। বিধানসভা ভোটেও পদ্ম ফুটেছে একাধিক জেলায়। এমন পরিস্থিতিতে চব্বিশের লোকসভা ভোটের আগে কোমর বাঁধছে তৃণমূল।

Advertising
Advertising

আলিপুরদুয়ারের চা-বাগান, আদিবাসী এলাকা, শ্রমিক বস্তিতে বিশেষ করে নজর দিতে বলেছেন অভিষেক। জলপাইগুড়ির ৭৮টি চা-বাগানে ৭৮টি সভা করার প্রস্তুতি নেওয়া হয়েছে। তার জন্য শ্রমিক ক্যালেন্ডার তৈরি করেছে জেলা নেতৃত্ব। ১০ সেপ্টেম্বর ওই জেলার শ্রমিক সম্মেলন। সেই সম্মেলনে অভিষেক থাকতে পারেন। প্রসঙ্গত, উত্তরের জেলা সফরের মধ্যে অভিষেক যেতে পারেন দার্জিলিং জেলাতেও। 

[আরও পড়ুন: ‘কথা বলার মতো অবস্থায় নেই’, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এড়ালেন অনুব্রত কন্যা]

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে সংগঠনে কড়া বার্তা দিলেন অভিষেক। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে হবে। পঞ্চায়েত ভোটে কারও কোনও দাদাগিরি দল রেয়াত করবে না। প্রশাসনেও কোনও দাদাগিরি মেনে নেওয়া হবে না। জেলাস্তরে বুথভিত্তিক কমিটি করে মানুষের কাছে যেতে হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে বুথস্তরে প্রস্তুতি বৈঠকও শুরু হয়েছে জেলায় জেলায়। 

Advertisement
Next