shono
Advertisement

‘বাংলা ভাগ নিয়ে অবস্থান স্পষ্ট করুন’, বিজেপিকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দিলেন উদয়ন

উদয়ন গুহর মন্তব্যে বিশেষ পাত্তা দিতে নারাজ বিজেপি।
Posted: 08:21 PM Feb 08, 2023Updated: 08:21 PM Feb 08, 2023

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: বাংলা ভাগ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করার জন্য বিজেপিকে ৪৮ ঘন্টা সময়সীমা বেঁধে দিল তৃণমূল কংগ্রেস। তারা অযথা মানুষকে বিভ্রান্ত করে বাংলায় অশান্তি ছড়াতে চাইছে বলেও অভিযোগ করল তৃণমূলের রাজ্য সহ সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বুধবার শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়েদেন তিনি। তার সঙ্গে উপস্থিত ছিলেন কোচবিহার, দার্জিলিং (সমতল), দার্জিলিং (পার্বত্য), উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর-সহ আলিপুরদুয়ার জেলা সভাপতি।

Advertisement

কখনও উত্তরবঙ্গকে আলাদা রাজ্য কখনও আবার কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করে আসছেন উত্তরের বিজেপি সাংসদ, বিধায়করা। নানা সময়ে তাঁদের সমর্থন করেছে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু তারা যখন উত্তরবঙ্গে আসেন তখনই বাংলা ভাগ নিয়ে সরব হয়। আবার কলকাতা কিংবা অন্য কোথাও গেলে তখন আবার অন্য কথা বলে। তাই এবার ৪৮ ঘন্টা সময়সীমা বেঁধে দিল তৃণমূল। তাদের দাবি, বাংলা ভাগ নিয়ে তাদের স্পষ্ট বক্তব্য জানাতে হবে। তারা কোন পক্ষে রয়েছে। নির্বাচন আসলেই বাংলা ভাগ নিয়ে হাওয়া তুলে তারা বাংলার মানুষকে বিভ্রান্ত করছে বলেও অভিযোগ করেন তৃণমূল নেতৃত্ব।

[আরও পড়ুন: নতুন ফোন হারালেন কোহলি, সান্ত্বনা দিতে এ কী বার্তা জোম্যাটোর! হাসির রোল নেটদুনিয়ায়]

এমনকি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা যেভাবে কেএলও নেতা জীবন সিংহকে নিয়ে মেতে উঠেছে তারও কড়া সমালোচনা করা হয় এদিনের সাংবাদিক সম্মেলনে। শুধু তাই নয় মন্ত্রী উদয়ন গুহ হুমকি দিয়ে বলেন, “জীবন সিংহ কোচবিহারে পা রাখলেই তাকে গ্রেপ্তার করা হবে।” এদিন বিজেপিকে ভন্ডের দল বলে মন্তব্য করেন তৃণমূল নেতৃত্ব। বিজেপিকে ‘দ্বিচারিতায় বিশ্বাসী’ দল বলে দাবি করেন উদয়ন গুহ। তিনি বলেন, “পশ্চিমবঙ্গের জন্য আলাদা এবং ত্রিপুরার জন্য অন্য চিন্তাধারা কেন? বাংলা বিজেপির প্রধান সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির জাতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক এবং জন বার্লাকে ৪৮ ঘন্টার মধ্যে এই বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করতে হবে।”

বাংলা ভাগ নিয়ে এক একবার এক একরকম বক্তব্য দেওয়া হচ্ছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে ঘোষণা করে দিয়েছেন তিনি কোনওদিন বাংলা ভাগ হতে দেবেন না। এদিন সাংবাদিক সম্মেলনে মন্ত্রী উদয়ন গুহ স্পষ্ট ভাষায় বলেন, “বাংলা ভাগ নিয়ে রাজ্যে অশান্তি ছড়াতে চাইছে বিজেপি। তারা এই ইস্যু নিয়ে নির্বাচনে লড়তে চাইছে। তবে আমাদের কাছে নির্বাচনই সব নয়। আমরা যদি লোকসভা নির্বাচনে হেরেও যাই তবু বাংলা ভাগ হতে দেব না। নিজেদের শেষ রক্তবিন্দু দিয়ে বাংলাকে রক্ষা করব। আর যারা এত কথা বলছে তাদের আরও ১২জন বিধায়ক আমাদের দলে যোগ দেওয়ার জন্য প্রস্তুত।” এ প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি তথা বিধায়ক আনন্দময় বর্মণ বলেন, “উদয়ন গুহ কি বলছেন তা নিয়ে মাথাব্যথা নেই। উনি উলটোপালটা বলতেই থাকেন। তবে আমরা বলেছি উত্তরবঙ্গ বঞ্চিত। সেই কথাই আমরা তুলে ধরেছি। আর আলাদা রাজ্য কেন্দ্রের বিষয় ওটা ওরা বলতে পারবে।”

[আরও পড়ুন: শাহরুখ খানের জন্য বকা খেলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়! এজলাসে বসেই আক্ষেপ, ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement