shono
Advertisement

Abhishek Banerjee: ‘মৃতের পরিবারের পাশে দাঁড়ানো অন্যায়?’, শুভেন্দুকে পালটা জবাব অভিষেকের

'মিড ডে মিলের টাকায় বগটুইতে সাহায্য', টুইটে বিস্ফোরক দাবি করেন শুভেন্দু।
Posted: 05:29 PM Jan 28, 2023Updated: 07:24 PM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিড ডে মিলের টাকা থেকে বগটুই কাণ্ডে নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শনিবার টুইটে এমনই বিস্ফোরক দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। ডায়মন্ড হারবারের নোদাখালিতে দাঁড়িয়ে শুভেন্দুকে তার পালটা জবাব দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এই প্রথমবার নয়। এর আগেও শুভেন্দু অধিকারী অভিযোগ করেছিলেন মিড ডে মিলের টাকায় জেলাসফর করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর অভিযোগ যে আরও বিস্ফোরক, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। শুভেন্দু শনিবার সকালে টুইটে অভিযোগ করেন, “মিড ডে মিলের টাকা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বগটুই কাণ্ডে নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য করেছে। শুধুমাত্র নিজের প্রচারের জন্য কচিকাঁচাদের খাবারের জন্য কেন্দ্রীয় সরকারের অনুদানের টাকা খরচ করছে। এটা আর্থিক অপরাধ।”

[আরও পড়ুন: গোর্খাল্যান্ডের নামে পাহাড় অশান্ত করতে দেব না, মোর্চাকে কড়া হুঁশিয়ারি অনীত থাপার]

নোদাখালিতে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে পালটা জবাব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “যেখান খেকে যাক সরকারের টাকা। একটা পরিবারের পাশে সরকার না থাকলে কে দাঁড়াবে? ওদের সরকার তো দাঁড়ায় না। অপরিকল্পিত লকডাউনের কারণে এত লোক মারা গেল। নোটবন্দির সময় লাইনে দাঁড়িয়ে স্ট্রোকে কত লোক মারা গেল। ওরা কারও পাশে দাঁড়ায় না। মৃতের পরিবারের পাশে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আর্থিক সহযোগিতা করা কী ভুল? মিড ডে মিলের টাকা থেকে দেওয়া হয়েছে কিনা, তা জেলা প্রশাসন পর্যালোচনা করবে। আমরা তো টাকা দিয়ে প্রচার করিনি। বিমান কিনিনি। ওরা নিজেদের প্রচার করতে, বিমান কিনতে টাকা খরচ করে। যেখানে মানুষ খেতে পায় না, সেখানে ২০ হাজার কোটি টাকার সেন্ট্রাল ভিস্তা প্রকল্প ঘোষণা করছেন আপনার। এর চেয়ে বড় অপরাধ কী?”

অভিষেকের জবাবের পরেও নিজের দাবিতে অনড় শুভেন্দু। তিনি বলেন, “মিড ডে মিলে ১০০ শতাংশ টাকা দেয় কেন্দ্র। বিডিওর অ্যাকাউন্টে সেই টাকা থাকে। প্রচুর সুদ জমে। মিড ডে মিলের টাকায় খয়রাতি করা যায় না। অর্থ সাহায্য করতে হলে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে করতে হয়। আমার টুইটের অর্থ না বুঝে অর্ধশিক্ষিতর মতো কথা বলছেন।” 

[আরও পড়ুন: ‘মানুষের ক্ষোভ আমাদের আশীর্বাদ’, দিদির দূতেদের বিরুদ্ধে বিক্ষোভ নিয়ে পালটা অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার