shono
Advertisement

নাবালিকাকে দিঘায় নিয়ে ধর্ষণের অভিযোগ, আদালতে আত্মসমর্পণ তৃণমূল ছাত্রনেতার

কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে আত্মসপর্পণ শুভদীপ গিরির।
Posted: 12:08 PM Feb 09, 2023Updated: 04:28 PM Feb 09, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: আদালতে আত্মসপর্পণ করলেন পূর্ব মেদিনীপুরের তৃণমূল (TMC) ছাত্রনেতা শুভদীপ গিরি। তাঁর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ রয়েছে। জারি হয়েছে গ্রেপ্তারি পরোয়ানাও। তারপরেও গাঢাকা দিয়েছিলেন তিনি। অবশেষে বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ কাঁথির মহকুমা আদালতে আত্মসমর্পণ করেন তিনি। জামিনের আবেদন করেছিলেন অভিযুক্ত ছাত্রনেতা। তাঁর আরজি খারিজ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। 

Advertisement

কাঁথির তৃণমূল ছাত্রনেতা (TMCP) শুভদীপ গিরির বিরুদ্ধে মূল অভিযোগ ছিল, নাবালিকাকে দিঘায় নিয়ে গিয়ে ধর্ষণ ও ভিডিও ফাঁস করে দেওয়ার হুমকি। নাবালিকার পরিবার এ বিষয়ে আদালতের দ্বারস্থ হলে হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছিলেন, অভিযুক্ত ছাত্রনেতা শুভদীপ গিরিকে আত্মসমর্পণ করতে হবে। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে (Division Bench) যান শুভদীপের আইনজীবী। সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে মামলার শুনানিতে ডিভিশন বেঞ্চ এতে হস্তক্ষেপ করতে চায়নি। অবশেষে বৃহস্পতিবার আদালতের নির্দেশ মেনে আত্মসমর্পণ করলেন তিনি।

[আরও পড়ুন: ক্রিকেট থেকে দূরে ‘কৃষক’ অবতারে ধোনি, নিজের হাতে চালালেন ট্রাক্টর, ভাইরাল ভিডিও]

জানুয়ারিতে নাবালিকার পরিবার শুভদীপের বিরুদ্ধে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। নাবালিকাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, দিঘায় নিয়ে গিয়ে লাগাতার ধর্ষণ ও পরে বিয়ে করতে অস্বীকার করার মতো গুরুতর অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। কিন্তু তারপরও শুভদীপকে গ্রেপ্তার না করায় পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। নাবালিকার পরিবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন সুবিচার চেয়ে। এদিকে, শুভদীপ গিরি ততদিনে পলাতক। গ্রেপ্তারি পরোয়ানা জারির পরও তাঁর হদিশ মেলেনি। কিন্তু ডিভিশন বেঞ্চেও স্বস্তি না মেলায় শেষপর্যন্ত আত্মসমর্পণ করলেন তিনি।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর আবাস যোজনার টাকা পেয়েই প্রেমিকের সঙ্গে পালাল ৪ বধূ, মাথায় হাত স্বামীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার