Advertisement

‘আমরা দাদার অনুগামী’, জেলায় জেলায় শুভেন্দুকে নিয়ে পোস্টারে আরও জোরাল দলবদলের জল্পনা

01:06 PM Dec 01, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ত্যাগের পর থেকেই শুরু হয়েছে দাদার অনুগামী বনাম দিদির সঙ্গে’র লড়াই। রাজ্যের বিভিন্ন জেলায় পড়ছে দুই তরফের পোস্টার। যা শাসকদলে চিড় ধরার প্রমাণ বলেই দাবি বিজেপির। আর এই সুযোগকেই কাজে লাগাতে চাইছে তাঁরা। কারণ, আর দাদার অনুগামীদের এই পোস্টারেই জোড়াল হচ্ছে শুভেন্দুর দলবদলের জল্পনা।

Advertisement

বেশ কিছুদিন আগেই শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নামে পোস্টার পড়তে শুরু করেছিল রাজ্যের বিভিন্ন প্রান্তে। পোস্টার দিচ্ছিল দাদা, শুভেন্দুর অনুগামীরা। বিষয়টিকে প্রথম ততটা গুরুত্ব দেওয়া না হলেও মেদিনীপুরের দাপুটে নেতার মন্ত্রিত্ব ত্যাগে নড়েচড়ে বসেছে শাসকদল। পালটা ‘দিদির সঙ্গে’ পোস্টার দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামীরা। এদিনও পূর্ব মেদিনীপুর ছাড়াও মালদহের হরিশ্চন্দ্রপুর, দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর এবং জয়নগর-মজিলপুরের বিভিন্ন এলাকায় নজরে পড়ে একাধিক পোস্টার।

[আরও পড়ুন: বল ভেবে খেলতে গিয়ে বিপত্তি, বোমা বিস্ফোরণে গুরুতর জখম মুর্শিদাবাদের কিশোর]

উল্লেখ্য, মন্ত্রিত্ব ত্যাগ করলেও এখনও বিধায়ক পদ ও তৃণমূল ছাড়েননি শুভেন্দু অধিকারী। পদত্যাগের পর
গতকাল মহিষাদলের সভা থেকেও এবিষয়ে কোনও মন্তব্য করেননি। এমনকী রাজনৈতিক প্রসঙ্গই টানেননি। তবে বলেছিলেন, শেষ কথা বলবে জনগন। প্রাক্তন মন্ত্রীর এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই দাবি রাজনৈতিক বিশ্লেষকদের। এদিকে সোমবার রাসের উদ্বোধনে গিয়েও রাজনীতি প্রসঙ্গে একটি মন্তব্যও করেননি তিনি। ফলে এখনও শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে সকলেই ধোঁয়াশায়। তবে তা স্পষ্ট হলেই অনেক রাজনৈতিক সমীকরণই বদলে যাওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: লিলুয়ায় রেল ভবন নির্মাণে দুর্নীতির অভিযোগ, গাঁথনিতে ব্যবহার হচ্ছে পুরনো ইঁট]

Advertisement
Next